শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » তারেকের মামলা রাজনৈতিক, মোকাবিলাও হবে রাজনৈতিক : মির্জা ফখরুল

তারেকের মামলা রাজনৈতিক, মোকাবিলাও হবে রাজনৈতিক : মির্জা ফখরুল

fakrul_121001
ডেস্ক রিপোর্ট:
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানরে বিরুদ্ধে মামলা রাজনৈতিক বলে দাবি করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এর মোকাবিলাও করা হবে রাজনৈতিকভাবে।

ব্রিটিশ পার্লামেন্টের হাউজ অব লর্ডসে ‘বাংলাদেশে উন্নয়নের অগ্রযাত্রা ও রাজনৈতিক দলগুলোর ভূমিকা’ শীর্ষক সেমিনারে যোগদান শেষে লন্ডন থেকে শনিবার দুপুরে দেশে ফিরে শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। বেলা ১১টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে লন্ডন থেকে দেশে ফেরেন মির্জা ফখরুল।

সরকার তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখতে চায় অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন,  “সেজন্য তারা বিভিন্ন মামলার মাধ্যমে সাজার এই কৌশল নিয়েছে।”

অর্থ পাচার মামলায় নিম্ন আদালতের খালাসের রায় বাতিল করে হাইকোর্ট গত বৃহস্পতিবার তারেক রহমানকে সাত বছরের কারাদণ্ড ও ২০ কোটি টাকার জরিমানা করেন।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করা হবে কি না জানতে চাইলে ফখরুল বলেন বলেন, “আপনারা জানেন এই মামলা একটি রাজনৈতিক মামলা। তারেক রহমান সাহেব দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান। রাজনৈতিক কারণেই তাকে সাজা দেওয়া হয়েছে। আমরা এটিকে আইনগতভাবে এবং রাজনৈতিকভাবে মোকাবিলা করব।”

ওই সেমিনারে যোগ দিতে ১৬ জুলাই ফখরুলের নেতৃত্বে বিএনপির প্রতিনিধিদল লন্ডন যায়। তার সঙ্গে ছিলেন দলের জ্যেষ্ঠ নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবিহ উদ্দিন আহমেদ, নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার রুমিন ফারহানা প্রমুখ। তারাও আজ ফিরে এসেছেন।

ওই সেমিনারে আওয়ামী লীগের পক্ষ থেকে যোগ দেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, মসিউর রহমান, টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now