শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » জামায়াতের সঙ্গে রাজনীতি করব না : কাদের সিদ্দিকী

জামায়াতের সঙ্গে রাজনীতি করব না : কাদের সিদ্দিকী

index
ডেস্ক রিপোর্ট:
কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, জামায়াতের সঙ্গে কোনো রাজনীতি করব না। বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করেই মরতে চাই।

বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ চা চক্রে অংশ নেন কাদের সিদ্দিকী। সেখানে খালেদার সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। কাদের সিদ্দিকী বলেন, বৈঠকে দেশ ও জাতির স্বার্থ নিয়ে আলোচনা হয়েছে।

জামায়াত ছাড়ার প্রশ্নে কাদের সিদ্দিকী বলেন, জামায়াতের সঙ্গে কোনো রাজনীতি করব না। বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করেই মরতে চাই।

আগামীকাল শুক্রবার বেলা ১১টায় আজকের বৈঠক নিয়ে মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হবে বলেন জানান কাদের সিদ্দিকী।

সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসায় যান কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। বৃহস্পতিবার রাত আটটার পরে বিএনপি চেয়ারপারসনের গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ পৌঁছান তিনি।  সেখানে খালেদা জিয়ার আমন্ত্রণে এক চা চক্রে অংশ নেন। পরে সাংবাদিকদের এসব কথা বলেন।

বৈঠকে বিএনপি চেয়ারপারসন ছাড়াও দলের মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যার আব্দুল্লাহ আল নোমান, হাফিজ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জঙ্গি দমনে জাতীয় ঐক্যে গড়ার আহ্বান জানান। তার আহ্বানের পর বিএনপি নেতারা বৃহত্তর দুই রাজনৈতিক জোটের বাইরে থাকা রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে এ নিয়ে কথা বলেন।

কিন্তু আওয়ামী লীগসহ অনেক দল বিএনপির সঙ্গে জামায়াত থাকার কারণে এই প্রক্রিয়ায় অংশ নিতে নিজেদের আপত্তির কথা জানায়। তবে বিএনপি নেতাদের আলোচনার পর সিদ্ধান্ত অনুযায়ী খালেদা জিয়া আগ্রহী প্রত্যেক দলের সঙ্গে চা চক্রে মিলিত হওয়ার কথা জানা যায়। এরই অংশ হিসেবে কৃষক শ্রমিক জনতা লীগ সাবেক এই প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়ে চা চক্রে অংশ নেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now