শীর্ষ শিরোনাম
Home » প্রবাস » মাদরাসা শিক্ষকদের মধ্যে ওসমানীনগর এডুকেশন এন্ড ওয়েল ফেয়ার ট্রাষ্ট’র আর্থিক অনুদান প্রদান

মাদরাসা শিক্ষকদের মধ্যে ওসমানীনগর এডুকেশন এন্ড ওয়েল ফেয়ার ট্রাষ্ট’র আর্থিক অনুদান প্রদান

13932934_804194986348954_120596170768118738_nসিলেট রিপোর্ট: ওসমানীনগর ইসলামিক এডুকেশন এন্ড ওয়েল ফেয়ার ট্রাষ্ট ইউকে’র উদ্যোগে শিক্ষকদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বৃহস্পতিবার তাজপুর ফোরকানীয়া মাদ্রাসার হল রুমে উপজেলার সব কয়টি কওমি মাদ্রাসা থেকে নির্ধারিত শিক্ষকদের এ আর্থিক অনুদান প্রদান করা হয়। ট্রাষ্টের সহ সভাপতি মাওলানা শামছুল আলম এর সভাপতিত্বে এবং হাফিজ আব্দুস সালাম, সাইফুদ্দীন মাজমুন ও মাওলানা শাহিনুল হকের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন শায়খুল হাদিস আল্লামা মখলিছুর রহমান কিয়ামপুরী । বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন শায়খ আব্দুশ শহীদ মুহতামিম গলমুকাপন মাদ্রাসা, বালাগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আসগর, হযরত মাওলানা মোশাহিদ আহমদ নায়বে মুহতামিম দয়ামীর দারুল কোরআন মাদ্রাসা, আল ইহসান ওয়েলফেয়ার সোসাইটির চেয়ারম্যান মাওলানা মুখতার হোসাইন, হযরত মাওঃ আহমদ আলী মুহতামীম তাজপুর মাদা্রসা, শায়খুল হাদীস নজরুল ইসলাম তালবারি দয়ামীর মাদ্রাসা, শায়খুল হাদীস গিয়াসউদ্দীন জামেয়া ক্বাসিমুল উলুম শেরপুর মাদ্রাসা, ক্বাজী রশিদী, মাওলানা খালেদ আহমদ সাহেবজাদায়ী উমরপুরী, মাওঃ আলতাফুর রহমান সাহেব দয়ামীর মাদ্রাসা, মাওঃছাইফুল ইসলাম মুহতামিম উম্মুল কুরুয়া ঘোষগাও মহিলা মাদ্রাসা, হাফিজ বদরুল আলম সদস্য ও আই ডব্লিউ ইউকে, মাওঃ গিয়াসউদ্দীন।
পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ এনামুল হক ও হাফিজ শফিউল আলম রাইয়্যান ইউ কে। ইসলামী সংগীত পরিবেশন করেন তাজপুর মাদ্রাসার ছাত্র মুহাম্মদ আবিদুর রহমান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাইফুল আলম, হাফিজ মাওঃ আবুল কালাম, মাওঃ জালালুদ্দীন, হাফিজ মুকাদ্দস, মাওলানা ছালেহ আহমদ  প্রমুখ।
উল্লেখ্য যে যুক্তরাজ্যে অবস্থানরত সংস্থার সভাপতি মাওলানা মামনুন মহিউদ্দিন, সাধারন সম্পাদক ক্বাজী হাফিজ মাওলানা ওয়ায়েছ উদ্দিন,সহ সাধারন সম্পাদক মাওলানা আনিসুর রহমান, ট্রাষ্টি মাকনুন মহিউদ্দিন সবাইকে ধন্যবাদ জানিয়ে সংস্থার কার্যক্রম বৃদ্ধির জন্য সবার সহযোগিতা ও দোয়া কামনা করেন।

প্রধান অথিতি তার বক্তব্যে বলেন,আমরা এই সামান্য পরিমান আপনাদের হাতে তুলে দিয়ে তেমন একটা আনন্দিত হতে পারছিনা, তবে আগামীতে হয়ত আপনাদের হাতে আরো বড় পরিসরে কিছু করতে পারব এ অনুভুতি আমাদের আনন্দিত করেছে। তিনি কওমী শিক্ষকদের অনুদান প্রদান করে সম্মানিত করায় ওসমানী নগর ইসলামিক এডুকেশন এন্ড ওয়েল ফেয়ার ট্রাস্টের সাথে সম্পৃক্ত সকলকে সাধুবাদ জানান। এবং ট্রাস্টের দিনদিন উন্নতি ও অগ্রগতি কামনা করেন। বিশেষ অথিতি হিসেবে বক্তব্য আল্লামা শায়খ আব্দুশ শহিদ গলমুকাপনী। তিনি বলেন, কওমী মাদ্রাসা শিক্ষকদের কথা চিন্তা করে ওসমানী নগর ইসলামিক এডুকেশন এন্ড ওয়েল ফেয়ার ট্রাস্টের এ অনুদান প্রদান নিশ্চয় একটি মহৎ উদ্দোগ। তিনি এ উদ্দোগকে চালু রাখার প্রতি গুরুত্বারোপ করেন। পাশাপাশি মাদ্রাসা শিক্ষকদের আল্লাহর সাথে নিবিড় সম্পর্ক স্থাপনের ব্যাপারে উৎসাহ প্রদান করেন। বিশেষ অথিতির বক্তব্যে বালাগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা আলী আছকর বলেন, যখন কওমী মাদ্রাসাকে সন্ত্রাস-জঙ্গিবাদের উৎস প্রমান করতে মরিয়া ঠিক সেই মুহুর্তে ওসমানী নগর ইসলামি এডুকেশন এন্ড ওয়েল ফেয়ার ট্রাস্টের এ ব্যতিক্রমধর্মী উদ্দোগ নিঃসন্দেহে প্রশংসার দাবীদার। তিনি ট্রাস্টিদের কাছে আগামীতে এঅনুষ্টানকে ঘরোয়া পরিবেশে না রেখে, খোলা মাঠে নিয়ে আসার প্রস্তাব রাখেন। বিশেষ অথিতি হিসেবে আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট কমিউনিটি নেতা মাওলানা মুখতার হুসাইন। তিনি বলেন, ওসমানী নগর ইসলামিক এডুকেশন এন্ড ওয়েল ফেয়ার ট্রাস্ট একটি যুগোপযোগী পদক্ষেপ হাতে নিয়েছে, যেসময় এরকম অপরাপর ট্রাস্ট গুলো কওমী মাদ্রাসার প্রতি ভ্রুক্ষেপ পর্যন্ত করছেনা। সে সময় এ ট্রাস্ট ছোট্ট পরিসরে হলেও অনেক বড় একটি কাজ হাতে নিয়েছে। তিনি ট্রাস্টের নিকট দুটি প্রস্তাবনা তুলে ধরেন। এক. ট্রাস্টেরর পক্ষ থেকে নির্দিষ্ট পরিমান গরীব-অসহায় ছাত্রদের লেখা-পড়ার খরচ বহন করা। দুই. সাধ্যমত মাদ্রাসার দু-এজন শিক্ষকের মাসিক ভাতার ব্যবস্থা করার প্রস্তাব রাখেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now