শীর্ষ শিরোনাম
Home » বিভিন্ন জেলা-উপজেলা » ৯ পৌরসভায় আ.লীগ ৪, বিদ্রোহী ৪, বিএনপি ১

৯ পৌরসভায় আ.লীগ ৪, বিদ্রোহী ৪, বিএনপি ১

poura_123002
ডেস্ক রিপোর্ট:
৯টি পৌরসভার নির্বাচনে চারটিতে আওয়ামী লীগ, একটিতে বিএনপি, তিনটিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং একটিতে বিএনপির বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন।

আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন রংপুরের পীরগঞ্জ, পটুয়াখালীর গলাচিপা, পাবনার বেড়া ও টাঙ্গাইলের ঘাটাইলে। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন নড়াইলের লোহাগড়া, বগুড়ার সোনাতলা ও শরীয়তপুরের নড়িয়ায়। আর বিএনপির প্রার্থী বিজয়ী হয়েছেন দিনাজপুরের ঘোড়াঘাটে। আর বিএনপির বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন নীলফামারীর ডোমারে।

আজ রবিবার সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে চলে। এরপর শুরু হয় ভোট গণনা।

পীরগঞ্জ

রংপুরের পীরগঞ্জে মেয়র নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাসুরপুত্র ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তাজিমুল ইসলাম শামিম। তিনি সাত হাজার ৬৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহমান পেয়েছেন এক হাজার ৮৭৯ ভোট। রবিবার রাতে জেলা নির্বাচন কর্মকর্তা জিএম মাহাতাব উদ্দিন এ ফলাফল ঘোষণা করেন।

গলাচিপা

পটুয়াখালীর গলাচিপা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হাজি আবদুল ওয়াহাব মিয়া বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির আবু তালেব মিয়া। আবদুল ওয়াহাব মিয়া ভোট পেয়েছেন আট হাজার ৭২০। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু তালেব মিয়া পেয়েছেন এক হাজার ৭৩০ ভোট। এর আগে বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে নানা অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছিলেন।

বেড়া

পাবনার বেড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আলহাজ আবদুল বাতেন। তিনি পেয়েছেন ১৬ হাজার ৮০৩ ভোট। আবদুল বাতেনের নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ডা. এস এম আব্দুল আউয়াল পান আট হাজার ৪২৩ ভোট।

ঘাটাইল

টাঙ্গাইলের ঘাটাইল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. শহীদুজ্জামান খান ( ভিপি শহীদ) নৌকা প্রতীকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ৮ হাজার ৮৯৪ ভোটে পেয়েছেন। তার নিটকতম প্রার্থী বিএনপি সমর্থিত প্রার্থী মো. ফারুক হোসেন ধলা  ৪ হাজার ৭৭১ ভোট পেয়েছেন।

লোহাগড়া

নড়াইলের লোহাগড়া পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তিনি জগ প্রতীকে পেয়েছেন ৬৬৫৯ ভোট। তার নিকটতম  প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী  লিপি খানম (নৌকা) পেয়েছেন ৪৪৩৩ ভোট।

ডোমার

নীলফামারীর ডোমার পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা মনছুরুল ইসলাম দানু বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নারিকেল গাছ প্রতীকে দানু পেয়েছেন ৩৩৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবু সুফিয়ান লেবু মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ৩৩২৮ ভোট। আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন তৃতীয়।

সোনাতলা

বগুড়ার সোনাতলা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. জাহাঙ্গীর আলম নান্নু মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নারকেল গাছ প্রতীক নিয়ে তিনি ছয় হাজার ৪৫৪ ভোট পেয়েছেন।

অল্পের জন্য পরাজিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহীদুল বারী খান। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ছয় হাজার ৩৬৯ ভোট। অন্যদিকে বিএনপি দলীয় প্রার্থী এ টি এম গোলাম রফিক ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫০১ ভোট।

নড়িয়া

শরীয়তপুরের নড়িয়া পৌরসভা উপ-নির্বাচনে বিদ্রোহী প্রার্থী শহিদুল ইসলাম বাবু রাঢ়ী (নারকেল গাছ) প্রতীক নিয়ে ৫২৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী মাহমুদুল হাসান জুয়েল (জগ) পেয়েছেন ৪৪১৭ ভোট। আওয়ামী লীগের প্রার্থী সিরাজুল ইসলাম (নৌকা) পেয়েছেন ৪৯৩ ভোট।

ঘোড়াঘাট

দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি প্রার্থী আব্দুস সাত্তার মিলন (ধানের শীষ) বেসরকারিভাবে জয়ী হয়েছেন। মিলন ধানের শীষ প্রতীকে পেয়েছেন চার হাজার ১১৩ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ (নারিকেল) প্রতীকে তিন হাজার ৮২৭ এবং আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ইউনুস আলী মণ্ডল (নৌকা) প্রতীকে পেয়েছেন ৩ হাজার ১৯৫ ভোট।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now