শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » পেশাওয়ারে হামলার নিন্দা জানিয়েছে দারুল উলুম দেওবন্দ ও হেফাজতে ইসলাম

পেশাওয়ারে হামলার নিন্দা জানিয়েছে দারুল উলুম দেওবন্দ ও হেফাজতে ইসলাম

সিলেট রিপোর্ট: বিশ্বের শ্রেষ্ঠতম ইসলামী বিদ্যাপীঠ,দারুল উলূম দেওবন্দ পাকিস্তানে পেশাওয়ার এর স্কুলে নিকৃষ্টতম হামলার তীব্র নিন্দা জানিয়েছে|দারুল উলূম দেওবন্দের প্রেন্সিপাল মুফতী আবুল ক্বাসিম নূমানী স্বাক্ষরিত ও অফিসিয়াল বিভাগ থেকে প্রচারিত এই নিন্দা জ্ঞাপন ভারত ও পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যমে প্রচার করা হয়|

হেফাজতে ইসলাম বাংলাদেশ

এদিকে,
পাকিস্তানের পেশোয়ারে সেদেশের সেনাবাহিনী কর্তৃক পরিচালিত একটি স্কুলে স্মরণকালের নির্মম ও নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী ও মহাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী । এক যুক্ত বিবৃতিতে তারাবলেন, এই ধারণাতীত বীভৎস হামলার সবচে বড় ট্রাজেডি হচ্ছে, কচি কচি শিশুদের নির্বিচারে হত্যা করা। নিহতদের বেশিরভাগই শিশু। নিরপরাধ শিশুদের হত্যা করতে যাদের হাত কাঁপে না এবং বিবেকে বাঁধা দেয়না- তারা কোনোভাবেই মানুষ হতে পারেনা। শিশুদের তো কোনো দোষ ছিলনা। কিন্তু সেনাবাহিনীর ওপর প্রতিশোধ নিতে গিয়ে নির্দোষ শিশু ও সাধারণ মানুষের ওপর হামলা করা অত্যন্ত কাপুরুষোচিত নৃশংস অপরাধ। ইসলাম কোনোভাবেই এই ধরনের ঘৃণ্য গণ-হত্যালীলা সমর্থন করেনা। যারা হামলা চালিয়েছে, তারা কোনোভাবেই ইসলামী আন্দোলনের সেবক বা কর্মী হতে পারেনা।

উল্লেখ্য যে, সম্প্রতি পাকিস্তানের পেশোয়ারে সেনাবাহিনী পরিচালিত একটি স্কুলে তালেবান যোদ্ধাদের হামলায় অন্তত ১৪১ জন নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক।
নিহতদের ১৩২ জনই স্কুল শিক্ষার্থী বলে জানিয়েছে সেনাবাহিনী। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে যাদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now