শীর্ষ শিরোনাম
Home » সংগঠন » জাতীয় শোক দিবস পালনে সিলেট জেলা আ.লীগের নানা কর্মসূচী গ্রহণ

জাতীয় শোক দিবস পালনে সিলেট জেলা আ.লীগের নানা কর্মসূচী গ্রহণ

67659সিলেট রিপোর্ট: সিলেট জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা জরুরী অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ১৫ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস  যথাযোগ্য মর্যাদায় পালনে নানা কর্মসূচী গ্রহণ করা হয়।

গৃহিত কর্মসূচীর মধ্যে রয়েছে ১৪ আগস্ট সকাল দশটায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে রক্তদান কর্মসূচী। ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসে গৃহিত কর্মসূচীর মধ্যে রয়েছে সকাল ১১টায় সিলেটের ঐতিহাসিক রেজিস্টারি মাঠ থেকে বিশাল শোকর‌্যালি। শোকর‌্যালিটি সিলেট নগরীর প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জড়ো হয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবে। শহীদ মিনারের কর্মসূচী শেষে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভা শেষে শিরনী বিতরণ করা হবে।

সভায় উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন-সৈয়দা জেবুন্নেছা হক, আশফাক আহমদ, শোয়েব আহমদ চৌধুরী, এড. নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, এড. নাসির উদ্দিন খান, এড. শাহ মোশাহিদ আলী, এড. খোকন কুমার দত্ত, এড. শেখ মকলু মিয়া, হাজী রইছ আলী, এড. মাহফুজুর রহমান, নাজনীন হোসেন, কবীর উদ্দিন আহমদ, এমাদ উদ্দিন মানিক, ডা. আরমান আহমদ শিপলু, জগলু চৌধুরী, মস্তাক আহমদ পলাশ, নূরুল আমিন, অধ্যক্ষ শামসুল ইসলাম, এড. বদরুল ইসলাম জাহাঙ্গীর, এ.আর সেলিম, আসমা কামরান, সামসুন্নাহার মিনু, রুবি ফাতেমা ইসলাম, এড. আজমল আলী, শাহাদত রহিম চৌধুরী, আবদাল মিয়া, আবু জাহেদ।

সভায় শাবিপ্রবির প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. সদরুদ্দিন আহমদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগ নেতা নুরুল হক মঞ্জু, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আলহাজ্ব আব্দুল খালিক, মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য আবুল কাহের ইজু, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক কাজী ইকবাল আহমদ ও সাবেক ছাত্রনেতা সালেহ আহমদ হীরার স্ত্রীর মৃত্যুতে শোকপ্রস্তাব ও দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এছাড়াও সিলেট জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির এ জরুরী সভায় প্রত্যেক উপজেলায় আওয়ামী লীগের পক্ষ থেকে যথাযোগ্য মর্যাদায় ও বিস্তারিত কর্মসূচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের আহবান জানানো হয়।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now