শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » সেই হাতিটি বশে আনতে সিলেট থেকে যাবে ৩ হাতি !

সেই হাতিটি বশে আনতে সিলেট থেকে যাবে ৩ হাতি !

68006সিলেট রিপোর্ট: গত ২৮ জুন ভারতের আসাম থেকে কুড়িগ্রাম হয়ে প্রথমে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ছিন্নার চর হয়ে বাংলাদেশে আসে একটি বুনো হাতি। এরপর গাইবান্ধা ও বগুড়ার কয়েকটি চর ঘুরে জামালপুরের সরিষাবাবাড়ী উপজেলার কামরাবাদ ইউনিয়নের শুয়াকৈর চরে আসে হাতিটি।

এরপর থেকে সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে বন্যার পানিতে ঘুরে বেড়াচ্ছিল হাতিটি। বার বার চেষ্টার পর অবশেষে বৃহস্পতিবার ট্রেঙ্গুলাইজারের মাধ্যমে হাতিকে অচেতন করা হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় হাতিটিকে উদ্ধার করে আনা হয়।

উদ্ধার হওয়া ভারতীয় হাতিটির নাম রাখা হয়েছে ‘বঙ্গ বাহাদুর’। বাংলাদেশ নেচার কনজারভেটিভ সোসাইটির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. তপন কুমার দে জানান, তারা হাতিটির নাম রেখেছেন ‘বঙ্গ বাহাদুর’।

এদিকে ওই বুনো হাতিকে বশে আনতে সিলেট থেকে ৩টি প্রশিক্ষিত হাতি নেয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বন অধিদপ্তরের সাবেক উপপ্রধান বন সংরক্ষক ও বাংলাদেশ নেচার কনজারভেটিভ সোসাইটির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. তপন কুমার দে জানান, হাতিটি কোথায় স্থানান্তর করা হবে, তা প্রধান বন সংরক্ষকের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি আরও জানান, হাতিটি বশে আনতে সিলেট থেকে ৩টি প্রশিক্ষণ প্রাপ্ত হাতি আনা হবে। ওই হাতি দ্বারা বশে আনতে পারলে হাতিটিকে স্থানান্তরের কাজ করতে সুবিধা হবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now