শীর্ষ শিরোনাম
Home » দুর্ঘটনা » নিউইয়র্কে ইমামসহ ২ সিলেটি আততায়ীর গুলিতে নিহত

নিউইয়র্কে ইমামসহ ২ সিলেটি আততায়ীর গুলিতে নিহত

emam-13নিউইর্য়ক থেকে-রশীদ আহমদ,সিলেট রিপোর্ট: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের দুই বাংলাদেশি আততায়ীর গুলিতে নিহত হয়েছেন। ১৩ আগষ্ট শনিবার স্থানীয় সময় দুপুরে জোহরের নামজের পর নিউ ইয়র্ক সিটির কুইন্সের ওজন পার্ক ‘আল ফোরকান জামে মসজিদ’ এর কাছে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। নিহতরা মসজিদ থেকে বাসায় ফিরছিলেন। নিহত মাওলানা আলাউদ্দিন আখনজি (৫৫) ছিলেন ওই মসজিদের ইমাম। নিহত অপর ব্যক্তি তারা মিয়া(৬৪)  তার ভায়ারা ।
জানাযায়, শনিবার দুপুর সোয়া দুইটার দিকে 79 স্ট্রিটের লিবার্টীর কর্নারে।ইমাম আকুন্জি সালাতুজ জোহর পড়িয়ে একজন মুসল্লির সাথে যখন বাসার দিকে ফিরছিলেন , ঠিক তখনই একজন কৃঞ্চাজ্ঞ কোন কারণ ছাড়াই এলোপাথাড়ি গুলি ছুড়লে সাথে সাথেই ইমাম মারা যান । এসময় ইমামের সাথে থাকা মুসল্লি গুরুতর আহত হয়ে হাসপাতালে নেওয়ার চার ঘন্টা পর তিনিও মৃত্যুবরণ করেন । ঘটনাস্থল পুলিশ ব্যরিকেড দিয়ে আটকে রেখেছে। অর্ধ শত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া ঘটনাস্থলে অবস্থান করছে এবং সরাসরি নিউজ প্রচার করছে। পুলিশ এই হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে কিছু জানতে পারেনি। যদিও স্থানীয় মুসলিমরা ঘটনাস্থলে জড়ো হয়ে বিক্ষোভ করেছেন এবং ধর্মীয় ঘৃণা থেকেই এই হত্যাকাণ্ড বলে দাবি করেন।
উল্লেখ্য যে, ইমাম মাওলানা আলা উদ্দীন আকুন্জির বাড়ী সিলেটের হবিগঞ্জে আর অপর জন মুহাম্মাদ তারা মিয়ার বাড়ী সিলেটের গোলাপ গন্জের জাঙ্গাহাটা।
হত্যাকান্ডের সুষ্ঠ বিচারের জন্য বাংলাদেশী কমিউনিটির উদ্দ্যোগে তাৎক্ষণিক একটি বিরাট প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। তাতে প্রায় হাজার খানেক প্রবাসী বাংলাদেশী সহ আমেরিকার মূলধারার অনেক রাজনীতিবিদ ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।usa_123817_0

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now