শীর্ষ শিরোনাম
Home » সুনামগঞ্জ » অালেমদের মাধ্যমেই বঙ্গবন্ধু রাজনৈতিক দীক্ষা অর্জন করেন : তৈয়্যিবুর রহমান চৌধুরী

অালেমদের মাধ্যমেই বঙ্গবন্ধু রাজনৈতিক দীক্ষা অর্জন করেন : তৈয়্যিবুর রহমান চৌধুরী

tayeb15নাইম তালুকদার, সিলেট রিপোর্ট: দক্ষিন সুনামগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী বলেছেন, দেশের জন্য যারা অসামান্য অবধান রেখেছেন তাদেরকে দলমতের উর্দ্ধে উঠে সম্মান জানানো উচিৎ। রাজনৈতিক দৃষ্টিভঙ্গির ফলে জাতীয় নেতাদের অবমুল্যায়ন কারো জন্য কাম্য নয়। তিনি বলেন মুক্তিযুদ্ধের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন স্বাধীন বাংলাদেশের মহাননেতা। তিনি তার বহুমুখী কর্মের মাধ্যমে অাজীবন বাঙ্গালী জাতির প্রেরণার উৎস হয়ে থাকবেন। তার রাজনৈতিক উত্তানের পিছনে ছিলেন দু’জন বর্ষিয়ান অালেমেদ্বীন।  মওলানা অাব্দুল হামিদ খান ভাসানী ও মাওলানা অাব্দুর রশীদ তর্কবাগীশ এর কাছ থেকে তিনি রাজনৈতিক দীক্ষালাভ করেন। অাজকের অাওয়ামী প্রজন্মের লোকেরা এই ইতিহাসকে বেমালুম ভুলে যেতে বসেছে। মাসিক মদীনা সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খানের সাথে বঙ্গবন্ধুর গভীর সম্পর্কের কথা উল্লেখ প্যানেল চেয়ারম্যান তার পিতার স্মৃতির বিষয়টির বিবরন দেন।
দেশের জন্য অাত্মত্যাগ দানকারী জাতীয় নেতাদের শ্রদ্ধার সাথে স্মরন করে তিনি আরো বলেন গুণীজনকে আমরা দলীয় সংকির্ণতার উর্দ্ধে উঠে সম্মান জানাতে পারিনাই। এটি জাতি হিসাবে অামাদের জন্য সত্যিই দুর্ভাগ্য। তিনি দেশের জাতীয় স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য অাহবান জানান।
সোমবার ১৫ আগষ্ট  জাতীয় শোকদিবস উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্দোগে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরুক্ত কথাগুলু বলেন। সকাল ১০ টায় উপজেলার সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইবাদত হোসেনের সভাপতিত্বে ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সমীর বিশ্বাস এর পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানা ইনচার্জ (ওসি) মোঃ আল আমিন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজী আব্দুল হেকিম, সাধারণ সম্পাদক অাতাউর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, উপজেলা প্রকৌশলী মোঃ আলা উদ্দিন খান, আব্দুল মজিদ কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিমল চন্দ্র সিনহা, উপজেলা সমবায় অফিসার মাসুদ আহমদ, উপজেলা সহকারী সেটেলমেন্ট অফিসার মিজানুর রহমান চৌধুরী, উপজেলা খাদ্য অফিসার কামনা রঞ্জন দাস, উপজেলা পরি সংখ্যান অফিসার কৃষ্ণ পদ সূত্র ধর, উপজেলা উদ্বিধ সংরক্ষণ অফিসার চিন্তা হরণ চৌধুরী, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, পাগলা স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আরব আলী, আব্দুল মজিদ জামে মসজিদের খতিব ও ইমাম হাফিজ মাওঃ জিয়াউর রহমান সহ উপজেলার বিভিন্ন দপ্তরের ব্যাক্তি বর্গ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now