শীর্ষ শিরোনাম
Home » প্রবাস » নিউইয়র্কে বাংলাদেশী ইমাম হত্যাকাণ্ড,ঘাতক অস্কার মোরেলকে আটক

নিউইয়র্কে বাংলাদেশী ইমাম হত্যাকাণ্ড,ঘাতক অস্কার মোরেলকে আটক

13938344_789902567815572_5215541285819962473_nনিউইর্য়ক থেকে-রশীদ আহমদ: অবশেষে বাংলাদেশী ইমাম ও মুসল্লী হত্যাকারীকে আটক করেছে নিউইয়র্ক পুলিশ। নিউইয়র্কে বাংলাদেশী ইমাম মাওলানা আলাউদ্দিন আকনজি এবং তার প্রতিবেশী তারা মিয়া হত্যাকাণ্ডে জড়িত সন্দেহভাজন খুনিকে আটক করতে সক্ষম হয়েছে নিউইয়র্ক পুলিশের ডিটেকটিভ ব্রাঞ্চ। সন্দেহভাজন ওই সন্ত্রাসীর নাম অস্কার মোরেল (৩৫)। রোববার গভীর রাতে তাকে ব্রুকলিনে নিজ বাসা থেকে তাকে আটক করা হয় বলে নিউইয়র্ক টাইমসহ মূলধারার সবকটি মিডিয়া নিশ্চিত করেছে। তার ব্যবহৃত অস্ত্রটিও তার বাসার আঙ্গিনা থেকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। খুন করে পালিয়ে যাওার সময় তার প্রাইভেটকার একজন সাইকেল আরোহীকে আঘাত করে। ওই সাইকেল আরোহী সন্ত্রাসীর গাড়ীর নাম্বার টুকে রেখে পুলিশকে অবহিত করে। সেই সূত্র ধরেই তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। সন্ত্রাসী অস্কার মোরেলকে একজন পরিপক্ক খুনি হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। কারণ সিসিটিভির ফুটেজ বিশ্লেষণে দেখা যায়, খুব কাছ থেকে গুলি করে দিনের আলোতে খুবই ধীরস্থীর গতিতে এলাকা ছাড়ে ওই খুনি। সোমবার সন্ধ্যায় অস্কার মোরলকে দুই বাংলাদেশীকে হত্যায় অভিযুক্ত করে আদালতে হাজির করে নিউইয়র্ক পুলিশ। পুলিশের এই তরিৎ পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন মাওলানা আলা উদ্দিন আকুনজির পুত্র নইম উদ্দিন আকুনজি।
কান্না জড়িত কণ্ঠে গণমাধ্যমকে বলেন, শুধু খুনিকে ধরলেই হবে না ,কেন আমার শান্তি প্রিয় বাবাকে হত্যা করা হয়েছে। কারা এর পেছনে জড়িত তা প্রকাশ করতে হবে। সোমবার নিউইয়র্কে অনুষ্ঠিত দুই বাংলাদেশীর জানাজায় হাজারো মানুষের ঢল এদিকে ইমাম আকুনজি ও তারা মিয়ার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে সোমবার স্থানীয় সময় আড়াইটায় নিউইয়র্কের গ্রান্ট এভিনিউ মিউনিসিপল পার্কে। তপ্ত রৌদ্র উপেক্ষা করে এতে হাজির হন যুক্তরাষ্ট্র মুসলিম কমিউনিটির নেতা ও বিভিন্ন মসজিদের খতিবসহ প্রায় ২০ হাজার মুসলমান। জানাজা নামাজ পরিণত হয় প্রতিবাদ সমাবেশে। ব্যানার ফেস্টুনে দাবি উঠে ‘আমরা এখনই সুবিচার চাই’।

শোক জানাতে জানাজা নামাজ মাঠে ছুটে আসেন নিউইয়র্ক সিটি মেয়র ডি ব্লাসিওসহ নিউ ইয়র্ক স্টেইটের নির্বাচিত জনপ্রতিনিধিরা। জানাজা নামাজ পূর্ব সমাবেশটি কাভার করতে নিউ ইয়র্কের মূল ধারার শতাধিক গণমাধ্যম কর্মীরা হাজির হন। ১০টির অধিক টিভি চ্যানেল জানাজা নামাজপূর্ব সমাবেশ ও নামাজ পরবর্তী বিক্ষোভ সরাসরি সম্প্রচার করে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now