শীর্ষ শিরোনাম
Home » সুনামগঞ্জ » দুর্যোগ মোকাবিলা নয়, সহনীয় করতে সচেতনতা বৃদ্ধি করতে হবে: তৈয়্যিবুর রহমান চৌধুরী

দুর্যোগ মোকাবিলা নয়, সহনীয় করতে সচেতনতা বৃদ্ধি করতে হবে: তৈয়্যিবুর রহমান চৌধুরী

dor
সিলেট রিপোর্ট: দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী বলেছেন দুর্যোগ মহান অাল্লাহর পক্ষ থেকে মানুষের জন্য পরীক্ষা। পরীক্ষায় উত্তীর্ণ হতে চাইলে সচেতনতার পাশাপাশি তার সাহায্য কামনা করতে হবে। প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করা সম্ভব নয়। সচেতনতার মাধ্যমে দুর্যোগ লাগবে ক্ষতির পরিমাণ কমিয়ে অানা সম্ভব। তিনি বলেন মানুষ্য সৃষ্টির কারনে অামাদের দেশে দুর্যোগ দিনদিন বৃদ্ধি পাচ্ছে। পাহাড় ও বনায়ন ধ্বংসের মাধ্যমে ভুমিকম্পের ঝুকি বৃদ্ধি পাচ্ছে। নদ-নদী খাল-বিল ভরাট করে অকস্মিক বন্যার পাদুর্ভাব দেখা দিচ্ছে। এসব পরিহার করে দুর্যোগের ক্ষতি পোষাতে বেশী বেশী করে গাছ লাগাতে হবে। নদ-নদী খনন করে পানি প্রবাহের ব্যবস্থা করতে হবে। তিনি দুর্যোগে অাতংকিত না হয়ে শান্তিপুর্ণভাবে পরিস্থিতি মোকাবেলার জন্য সকলের প্রতি অাহবান জানান।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্দোগে আজ উপজেলা সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সেমিনারে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দানকালে তিনি উপরুক্ত কথাগুলু বলেন। উপজেলা নির্বাহী অফিসার জনাব ইবাদত হোসেনের সভাপতিত্বে অনুষ্টিত সেমিনারে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভুমি জনাব সমির বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জনাব অাতাউর রহমান, শিক্ষা অফিসার জনাব পরিমল সিনহা, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ অাহমদ, শিমুলবাক ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পশ্চীম পাগলা ইউপির চেয়ারম্যান নুরুল হক, পাথারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রশিদ আমিন, পশ্চিমবীরগাও ইউপির চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা প্রেসক্লাব সভাপতি মাওলানা কাজী জমিরুল ইসলাম মুমতাজ, সেক্রেটারী নুরুল হক, দক্ষিণ সুনামগঞ্জ কাজী সমিতি সভাপতি কাজী মাওঃ আইয়ূব আলী প্রমুখ।
এর পুর্বে একই স্থানে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত করনের লক্ষে উপজেলায় কর্মরত কাজী, সৌখিন কাজী, ইমাম ও পুরোহিতদের নিয়ে এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now