শীর্ষ শিরোনাম
Home » প্রবাস » ইমাম খুনের ঘটনায় নিউইয়র্কে সর্বদলীয় উলামা সমাজ ঐক্যবদ্ধ

ইমাম খুনের ঘটনায় নিউইয়র্কে সর্বদলীয় উলামা সমাজ ঐক্যবদ্ধ

13924815_543107895893146_5562125810685525619_nনিউইয়র্ক থেকে-রশীদ আহমদ: সম্পতি নিউইয়র্কের ওজনপার্কের আল ফুরকান মসজিদের ইমাম মাওলানা আলা উদ্দীন আকুন্জি ও মুসল্লি কাজী তারা উদ্দিন এর হত্যাকান্ডকে কেন্দ্র করে নিউইয়র্কে বসবাসরত সর্বস্তরের উলামা সমাজ ঐক্যবদ্ধ হয়েছেন। তারা কয়েক দফায় বৈঠক করে কিভাবে ঐ মর্মান্তিক হত্যাকান্ডের সুষ্ঠ ন্যায় বিচার পাওয়া যায় এবং অদূর ভবিষ্যতে যেন এরকম কোন ঘটনার পূনরাবৃত্তি না ঘটে সেই হিসেবে উলামা সমাজ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন।
হত্যাকান্ডের দিন 13 ই আগস্ট রাতে আল ফুরকান মসজিদে প্রথম বৈঠক, জানাযার দিন 15ই আগস্ট দুপুরে আল আমান মসজিদ এ দ্বিতীয় বৈঠক আর গত 17ই আগস্ট বুধবার বেলা দুপুর দুটায় আল ফুরকান মসজিদে ফাইনাল বৈঠক করেন। উক্ত বৈঠকে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক সিটি পুলিশের কমিউনিটি এফ্যায়ার্স অফিসার জনাব আল আমীন। সভা পরিচালনা করেন ইমাম মাওলানা জালাল উদ্দিন সিদ্দিকী এবং স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান ও মুফতী জামাল উদ্দিন।
এতে সর্বস্তরের উলামা সমাজ পরামর্শ করে সিদ্ধান্তে উপনীত হন যে আমাদের ফিকহী কিছু মাসয়ালা/মাসায়েল নিয়ে মতানৈক্য থাকলেও দ্বীনের বৃহত্তর স্বার্থে সবকিছুকে পিছনে ফেলে এবং সংঘটিত মর্মান্তিক ইমাম হত্যাকান্ডের ন্যায-বিচারের দাবীতে এখন থেকে আমরা ঐক্যবদ্ধ।
পরে দীর্ঘ আলোচনার পর আগামীতে সকল কর্মসূচি বাস্তবায়নের লক্ষে নিউইয়র্কের সর্বদলীয় উলামায়ে কেরাম মধ্যে একটি কমিটি গঠন করা হয়। সংগঠনের নাম দেওয়া হয়েছে “সর্বদলীয় ইমাম-উলামা
পরিষদ,নিউইয়র্ক”।
উপদেষ্টা পরিষদঃ
অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান মাওলানা জালাল উদ্দিন সিদ্দিকী , মুফতি মুহাম্মদ জামাল উদ্দিন, মুহাদ্দিস মাওলানা মঈন উদ্দিন , মাওলানা আবু জাফর বেগ।
কমিটি নিম্নরূপঃ
চেয়ারম্যানঃ মাওলানা রফিক আহমদ রেফায়ী(আস সাফা ইসলামিক সেন্টার), ভাইস চেয়ারম্যান মাওলানা আজির উদ্দিন( বর্ঙ্কস), ভাইস চেয়ারম্যান মাওলানা আবদুল মুকিত(কুইন্স)
ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ উল্লাহ (ব্রুকলীন), ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ আবু সুফিয়ান(ম্যানহাটন)
সেক্রেটারী জেনারেলঃ
মাওলানা শাব্বীর আহমদ(ফুলতলী ইসলামিক সেন্টার), এসিসটেন্ট সেক্রেটারী জেনারেল মুফতি মুহাম্মাদ ইসমাইল নূরী(আন নূর কালচারাল সেন্টার), ফাইনেন্স সেক্রেটারী মাওলানা আবুল কাশেম ইয়াহইয়া(বাংলা বাজার মসজিদ বর্ঙ্কস) , এসিসটেন্ট ফাইনেন্স সেক্রেটারী মাওলানা মাসুক আহমদ(বায়তুল গাফফার জামে মসজিদ), কো অডিনেটর জনাব আহমদ আবু উবায়দা(প্রেসিডেন্ট,বায়তুল মামুর মসজিদ এন্ড কমিউনিটি সেন্টার)
মামলা পরিচালনা সাব কমিটিঃ মাওলানা এম কে রাহমান মাহমুদ (ব্যবসায়ী জ্যাকসন হাইটস), মাওলানা আইনূল হুদা(আহলে বায়েত মসজিদ)
ফাইনেন্স সাব কমিটিঃ মাওলানা মুইনুল ইসলাম (বর্ঙ্কস), হাফেজ রফিকুল ইসলাম (হাজী ক্যাম্প মসজিদ ) , মাওলানা সুন্নাতুর রহমান(এলমাস্ট) , মাওলানা রশীদ আহমদ (প্রিন্সিপাল বি এম এম সি সি ইসলামিক স্কুল)। এছাড়াও তিনটি বৈঠকে নিউইয়র্কের প্রায় দুই শতাধিক উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন। নতুন কমিটির পরবর্তী মিটিং 22শে আগস্ট সোমবার বিকেল সাতটায়, মসজিদ আল আমান ওজনপার্কে। বৈঠক শেষে দো’য়া পরিচালনা করেন মাওলানা জালাল উদ্দিন সিদ্দিকী।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now