শীর্ষ শিরোনাম
Home » মৌলভীবাজার » এইচএসসি পরীক্ষায় শ্রীমঙ্গলের চা-স্টলের কর্মচারী মুছার কৃতিত্ব

এইচএসসি পরীক্ষায় শ্রীমঙ্গলের চা-স্টলের কর্মচারী মুছার কৃতিত্ব

28117
সিলেট রিপোট:
শ্রীমঙ্গলের কলেজ রোডস্থ রেবতি টি স্টলের কর্মচারী হয়ে কাজ করছে মো. মুছা মিয়া। সারাদিন দোকানে চা বানানোসহ সব কাজ করে একটু সময় বের করে নিজের পড়াশুনা চালিয়ে গেছে সে। যার ফলস্বরূপ এবারের এইচএসসি পরীক্ষায় ৩.১৬ পেয়ে উর্ত্তীন হয়েছে।

সারাদিন করে পড়াশুনা চালানো কষ্টসাধ্য হলেও পড়াশুনার প্রতি তার আগ্রহের কারনে দোকানের মালিক তাকে নানাভাবে সাহায্য করেন পড়াশুনা চালিয়ে যেতে। দরিদ্র পরিবারের ছেলে মুছা হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজ থেকে মানবিক বিভাগে পরীক্ষায় অংশগ্রহণ করে এ কৃর্তিত্ব অর্জন করে। মুছা হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার বরকোটা গ্রামের দিনমুজুর মো. আকবর আলীর ছেলে।

মুছার সাথে কথা বলে জানা যায়, সে শায়েস্তাগঞ্জে তার মামার হোটেলে কাজ করে লেখাপড়া চালাতো ও শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি মানবিক বিভাগে থেকে ৩.২৮ পেয়ে পাশ করে। সে এসএসসি পাশ করে শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজে ভর্তি হয়ে জীবিকা নির্বাহের জন্য পাড়ি জমায় শ্রীমঙ্গলে। কাজ নেয় শ্রীমঙ্গলে কলেজ রোডস্থ রেবতি চা ষ্টলের কর্মচারী হিসাবে।

বৃহস্পতিবার দুপুরে ফলাফল প্রকাশের পর দোকানে এক কাস্টমারের নিকট থেকে মোবাইল চেয়ে নিয়ে এসএমএস এর মাধ্যমে ফলাফল জেনে নেয় সে। এ ফলাফলে সে মহা খুশি।

মুছা স্বপ্ন কি? জানতে চাইলে- তার সাদামাঠা উত্তর, যোগ্যতার ভিত্তিতে কাজ হাসিল করতে চাই।

তবে সে আগামীতে পড়ালেখা চালিয়ে যেতে পারবে কিনা তা নিয়ে বেশ চিন্তিত।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now