শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » আল ইসলাহ’র সম্মেলন আজ : ফুলতলী পীরছাহেব’র ঈসালে সাওয়াব মাহফিল ১৫ জানুয়ারি

আল ইসলাহ’র সম্মেলন আজ : ফুলতলী পীরছাহেব’র ঈসালে সাওয়াব মাহফিল ১৫ জানুয়ারি

সিলেট রিপোর্ট : ফুলতলীর পীরছাহেব হযরত মাওলানা আব্দুল লতিফ চৌধুরী   (র.)-এর ৭ম বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল আগামী ১৫ জানুয়ারী, বৃহস্পতিবার জকিগঞ্জস্থ ফুলতলী ছাহেব বাড়িতে অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে পরদিন ফজর পর্যন্ত অনুষ্ঠিতব্য মাহফিলে সমবেতদের উদ্দেশে তা’লীম ও তরবিয়াত প্রদান করবেন মুর্শিদে বরহক হযরত  ইমাদ উদ্দীন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী। এছাড়া দেশ-বিদেশের প্রখ্যাত আলেম-উলামা, পীর-মাশায়িখ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও শিক্ষাবিদগণ মাহফিলে বয়ান পেশ করবেন। উক্ত ঈসালে সাওয়াব মাহফিল সফল করার লক্ষ্যে মাহফিল বাস্তবায়ন কমিটির উদ্যোগে এক মতবিনিময় সভা গতকাল (শুক্রবার) বাদ জুম’আ সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। ফুলতলী ছাহেব (র.)-এর সুযোগ্য ছাহেবজাদা আল্লামা মুফতী গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী’র সভাপতিত্বে ও আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা নজমুল হুদা খানের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় ঈসালে সাওয়াব মাহফিল সম্পর্কে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মুহতারাম সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

এদিকে, ফুলতলীর পীরসাহেবের প্রতিষ্ঠিত দল আল ইসলাহ’র দ্বি-বার্ষিক সম্মেলন আজ শনিবার সিলেট সরকারি রেজিস্ট্রারি মাঠে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী সাহেব জাদায়ে ফুলতলী। প্রধান বক্তার বক্তব্য রাখবেন কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী। সম্মেলন সফল করতে জেলা আল ইসলাহ ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। জেলা সভাপতি উপাধ্যক্ষ আ জ ম নুমান ও সাধারণ সম্পাদক মাওলানা শুয়াইবুর রহমান আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়ার সর্বস্তরের নেতাকর্মীকে সম্মেলনে দলে দলে যোগদান করার আহ্বান জানিয়েছেন এবং সিলেটের সুশীল সমাজ, আইন-শৃঙ্খলা বাহিনী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন।

জেলা আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন

বাংলাদেশ আন্জুমানে আল ইসলাহ সিলেট জেলা শাখার দ্বি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে। শুক্রবার সকাল ১১টায় সোবহানীঘাটস্থ শাহ্জালাল ডি.ওয়াই কামিল মাদ্রাসা কনফারেন্স হলে কাউন্সিল অধিবেশনে কাউন্সিলর ছিলেন কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। সহকারী কাউন্সিলর ছিলেন কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী। কাউন্সিলে উপাধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. নুমানকে সভাপতি ও অধ্যক্ষ মাওলানা শুয়াইবুর রহমানকে সাধারণ সম্পাদক (পুনঃনির্বাচিত) এবং মাওলানা হারুনুর রশিদকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৩৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now