শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » ভাসমান রেষ্টুরেন্ট “সুরমা রিভার ক্রোজ” এর উদ্বোধন হলো

ভাসমান রেষ্টুরেন্ট “সুরমা রিভার ক্রোজ” এর উদ্বোধন হলো

সৈয়দ উবায়দুর রহমান/সালেহ আহমদ শাহবাগী,সিলেট রিপোর্ট:  শুধু সিলেট নয় দেশের ইতিহাসে এই প্রথম যাত্রা শুরু হলো ভাসমান রেষ্টুরেন্টএর । যান্ত্রীক এই যুগে বিনোদন জগতের নতুন দিগন্ত উন্মোচন করলো   “সুরমা রিভার ক্রোজ” রেষ্টুরেন্ট। আধুনিক এই বিনোদন সম্দৃদ্ধ  এই জাহাজ-রেস্টুন্টেটি  উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। ১৯ ডিসেম্বর শুক্রবার রাতে এ রেষ্টুন্টের উদ্বোধন করা হয়। অর্থমন্ত্রী দক্ষিণ সুরমার ঝালোপাড়া ঘাট থেকে জাহাজটিতে চড়ে সুরমা নদী ঘুরে শহরের দৃষ্টি নন্দন ঐতিহ্যবাহী আলী আমজদের ঘড়ি সংলগ্ন চাদনীঘাটে এসে জাহাজটির উদ্বোধন করেন। জাহাজটি ঘাটে এসে পৌছলে উৎসুক সিলেটবাসী এই ভ্রমণতরীটি দেখার জন্য চাদনীঘাটে এসে ভিড় করেন। একসঙ্গে ২৫০ জন মানুষের বসার হল রুম, নিচে কনফারেন্স রুম, উপরে ভিআইপি রুম, ৬টি অত্যাধুনিক বাথরুম ও দুটি বেড রুমসহ সম্পুর্ণ শীততাপ নিয়ন্ত্রিত তিন তলার ‘সুরমা রিভার ক্রোজ’টি উদ্বোধন করা হয়।
উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, অত্যন্ত উদ্ভাবনশীল ধারণা নিয়ে সুরমা রিভার ক্রোজ রেষ্টুরেন্ট তৈরী করা একটি ভালো উদ্যোগ। এর মাধ্যমে ব্যবসার পাশাপাশি জনসেবারও একটি সুযোগ রয়েছে। মানুষের জন্য বিনোদনের খুবই প্রয়োজন রয়েছে। এজন্য মানুষকে বিনোদনের একটি সুন্দরতর জায়গা করে দিয়েছে সুরমা রিভার ক্রোজ রেষ্টুরেন্ট। এ জাহাজে চড়ে মানুষ সারা সুরমা নদী ঘুরে খাওয়া দাওয়া ও বিনোদন করতে পারবে। এ জাহাজটি জনগণের কল্যাণে নির্মিত হয়েছে এজন্য জনগণকে সকল প্রকার সাহায্য সহযোগীতা করতে হবে।
রেস্টুরেন্ট-এর পরিচালক মিসফাক আহমদ চৌধুরী মিশুর পরিচালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন এনটিসির চেয়ারম্যান ও সাবেক সচিব ড. একেএম আব্দুল মুবিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠানিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট সিটি কর্পোরেশন-এর সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, শিফা হাফিজ প্রমুখ। এসময় স্বাগত বক্তব্য রাখেন, ‘সুরমা রিভার ক্রোজ’ এর পরিচালক শান্ত দেব। এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ‘সুরমা রিভার ক্রোজ’ এর পরিচালক সজিব রঞ্জন দাশ, আবুল কালাম আজাদ ছোটন, জিয়াউল হক জিয়া, মানস দাশ গুপ্ত, কাউসার আহমদ, কয়সর আহমদ, দেওয়ান মুজাদ্দিদ গাজী, মুজাহিদ ভুইয়া মান্না, এনায়েতুর রহিম, ইকবালুর রহিম, রাজিব দাশ প্রমুখ।
জাহাজটির পরিচালকরা জানিয়েছেন, ‘বাংলাদেশে এটিই প্রথম রিভার কোচ, প্রায় সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে দেশের বিখ্যাত জাহাজ প্রস্তুতকারক কোম্পানী টি.কে শিপইয়ার্ড তিন বছরে এটি প্রস্তুত করেছে। জাহাজটি সিলেট নগরীর সুরমা নদীর কিনব্রিজ সংলগ্ন ঘাটে স্থায়ীভাবে থাকবে। সৌখিন সিলেটিদের বিনোদনে এটি নতুন যুক্ত হলো এবং প্রতিদিন দুপুরে ও রাতে এখানে বোফে সিস্টেমে খাবার পাবেন গ্রাহকরা। সকালে এবং বিকালে থাকবে নির্ধারিত খাবার। বিশেষ কোন অনুষ্ঠানের জন্য আগ্রহীরা পুরো কোচ অগ্রিম বুকিং দিয়ে ভাড়া নিয়ে ব্যবহার করতে পারবেন। ‘সুরমা রিভার ক্রোজ’ বাংলাদেশে নতুন এবং আধুনিক একটি প্রতিষ্ঠান। এটি ব্যবহারের এবং খাবারের মূল্য সকলের ক্রয় ক্ষমতার মধ্যে থাকবে’।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now