শীর্ষ শিরোনাম
Home » সংগঠন » কওমি মাদরাসার নিবন্ধনে বাধ্যবাধকতা আরোপ করা যাবে না : বেফাক

কওমি মাদরাসার নিবন্ধনে বাধ্যবাধকতা আরোপ করা যাবে না : বেফাক

index
ডেস্ক রিপোর্ট:
বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের আয়োজনে জরুরি সভায় আলেম-ওলামারা বলেছেন, এ দেশের ৯২ ভাগ জনগোষ্ঠী মুসলমান সন্তানদেরকে ইসলামের বুনিয়াদী শিক্ষা দেয়া ফরযে আইন। আবহমান কাল থেকে কওমি মাদরাসাগুলো মূলত: সেই ফরযে আইনের কাজটিই আঞ্জাম দিয়ে যাচ্ছে। সুতরাং কওমি মাদরাসার ক্ষেত্রে নিবন্ধনের বাধ্যবাধকতা আরোপ করা যাবে না। করলে তা হবে ফরযে আইনের কাজকে বাধাগ্রস্ত করার সামিল।

আজ রোববার বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের কার্যনির্বাহী পরিষদের জরুরি সভায় বক্তাগণ একথা বলেন।

বেফাক কার্যালয়ে সহ-সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মুফতি মুহাম্মাদ ওয়াক্কাস, মাওলানা মোস্তফা আযাদ, মহাসচিব মাওলানা আবদুল জব্বার জাহানাবাদী, সহকারী মহাসচিব মাওলানা মাহফূযুল হক, মাওলানা আব্দুল হামীদ (পীরসাহেব মধুপুর), মাওলানা খালেদ সাইফুল্লাহ সা‘দী (মোমেনশাহী), মাওলানা সাজিদুর রহমান (বি.বাড়ীয়া), মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মুফতী ওমর ফারুক সন্দ্বীপী, মাওলানা ওবায়দুর রহমান মাহবুব (বরিশাল), মাওলানা জোবায়ের আহমাদ, মুফতী নূরুল আমীন, মুফতী গোলামুর রহমান (খুলনা), মাওলানা মুসলেহ উদ্দীন রাজু (সিলেট), মাওলানা ইয়াসিন (ঠাকুরগাঁও), মাওলানা আব্দুল হামীদ (কুষ্টিয়া) প্রমূখ।

সভায় বক্তারা আরো বলেন, সরকারকে বিতর্কিত শিক্ষানীতি ও শিক্ষা আইনের খসড়া বাতিল ও আপত্তিকর সিলেবাস সংশোধন করতে হবে। নতুবা মুসলিম জাতিসত্তা বিপন্ন হবে। এ সব দাবি-দাওয়ার নিষ্পত্তি না করে স্বীকৃতির বিষয়ে আলোচনার কোনো সুযোগ নেই।

ছাত্র-শিক্ষকদের উপনির্যাতনকারীদের শাস্তি দাবি

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহসভাপতি আল্লামা নূর হোছাইন কাসেমী ও মহাসচিব মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী এক যৌথ বিবৃতিতে চট্টগ্রামের ফটিকছড়ি নানুপুর কিন্ডারগার্টেন মাদরাসার ছাত্র-শিক্ষকদের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, অন্যায়ভাবে সম্পূর্ণ অতর্কিত হামলা চালিয়ে ছাত্র-শিক্ষকদের নির্যাতন করা অত্যন্ত জঘন্যতম অপরাধ। যা কোনোভাবেই ধর্মপ্রাণ মানুষ মেনে নিতে পারে না। নেতৃবৃন্দ নির্যাতনকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now