শীর্ষ শিরোনাম
Home » ধর্ম » ২০১৭ সালের বিশ্ব ইজতেমা ১৩ জানুয়ারি শুরু

২০১৭ সালের বিশ্ব ইজতেমা ১৩ জানুয়ারি শুরু

indexডেস্ক রিপোর্ট: ২০১৭ সালের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে জানুয়ারি মাসে। ইজতেমার প্রথমপর্ব হবে ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি এবং দ্বিতীয়পর্ব হবে ২০, ২১ ও ২২ জানুয়ারি।

তবলীগের শীর্ষ মুরুব্বিদের নতুন সিদ্ধান্তের ফলে ২০১৬ সালে বিশ্ব ইজতেমায় বাংলাদেশের যে ৩২টি জেলা বাদ পড়েছে আগামী বছর অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমার দুই পর্বে সেই ৩২ জেলার তবলীগ জামাত সদস্যরা অংশ নেবেন।

বিশ্ব ইজতেমার আয়োজক কমিটির মুরুব্বি প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। বিশ্ব ইজতেমা ময়দানে তবলীগ জামাতের শীর্ষ মুরুব্বিরা রবিবার রাতে এক বৈঠকে বসে ওই সিদ্ধান্ত নিয়েছেন।

গিয়াস উদ্দিন জানান, টঙ্গীর তুরাগ তীরে এ বছর অনুষ্ঠিত বিশ্ব ইজতেমায় যে ৩২ জেলার মুসল্লিরা অংশ নিয়েছেন তারা আবার ২০১৮ সালের ইজতেমায় যোগ দিতে পারবেন। তবে তারা ২০১৭ সালে বিভিন্ন জেলায় আঞ্চলিক ইজতেমায় অংশ নেবেন।

২০১৭ সালে টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নেবে কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, নোয়াখালী, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, মৌলভীবাজার, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, টাঙ্গাইল, গাজীপুর, মানিকগঞ্জ, ফরিদপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, পাবনা, জয়পুরহাট, যশোর, মেহেরপুর, কুষ্টিয়া, বাগেরহাট, সাতক্ষীরা, বরিশাল ও বরগুনা জেলার মুসল্লিরা।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now