শীর্ষ শিরোনাম
Home » শোক সংবাদ » চিরনিদ্রায় শায়িত আল্লামা পাহাড়পুরী, জমিয়তের শোক

চিরনিদ্রায় শায়িত আল্লামা পাহাড়পুরী, জমিয়তের শোক

paharpuri_janaja-sylhetreportসিলেট রিপোর্ট: শাইখুল হাদিস আল্লামা আব্দুল হাই পাহাড়পুরী রহ. এর জানাজা নামাজ কামরাঙ্গিরচরে জামিয়া নুরিয়ার মাঠে অনুষ্ঠিত হয়েছে। এশার নামাজের পর আলেমদের বক্তৃতা শেষে রাত ৯ টা ৪৫ মিনিটে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজের ইমামতি করেন ছেলে মাওলানা আবরারুজ্জামান।
সন্ধ্যার পর থেকেই কামরাঙ্গির চরে আসতে থাকে তার ভক্তবৃন্দ। জানাজার আগে পুরো মাঠ লোক ভরপুর হয়ে উঠে। ঢাকাসহ বিভিন্ন প্রান্ত থেকে জানাজায় শরিক হতে ছুটে আসেন ধর্মপ্রাণ লোকজন।

জানজার আগে আল্লামা আবদুল হাই পাহাড়পুরীকে নিয়ে স্মৃতিচারণমূলক কথা বলেন ঢাকার শীর্ষস্থানীয় আলেমগণ। তাদের মধ্যে রয়েছেন,
মাওলানা আবদুল মালেক, মুফতি দেলোয়ার হুসাইন, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা ওবায়দুল্লাহ ফারুক, মাওলানা মাহমুদুল হাসান, ড. মাওলা মুশতাক আহমদ, অধ্যক্ষ ইউনুস আহমদ, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মামুনুল হক, মাওলানা শাহ আতাউল্লাহ, মাওলানা হাসানাত আমিনী, মাওলানা আবু সাঈদ, মুফতি ইমাদুদ্দীন প্রমুখ।
হাসপাতালে মুমূর্ষূ অবস্থার কথা শোনান তার ছেলে মাওলানা আবরারুজ্জামান। তিনি বলেন, গত তিনদিন আগে একটি মাদ্রাসা থেকে মুদারিরস হিসেবে আমাকে নিতে আসে এটি আমি আব্বাকে জানাই, শুনে আব্বা বলেন, আবরারের কোনো ছুটি নেই, আমাকে দাফন করার আগে। আজ সকালে যখন হাসপাতাল থেকে সংবাদ আসছিল আব্বার অবস্থা খুবই গুরুতর তখন আমার মনে বারবার উদিত হচ্চিল যে আজ সোমবার তিনদির পরিপূর্ণ হয়েছে। তিনি  (২৯ আগস্ট ) বেলা আনুমানিক তিনটায় রাজধানীর খিদমাহ হাসপাতালে ইনতেকাল করেন।

আল্লামা নূর হোসাইন কাসেমী

আল্লামা আব্দুল হাই পাহাড়পুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাষ করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।  তিনি বলেন, আমরা জাতির এক অতন্দ্র প্রহরীকে হারালাম। তিনি আমাদের জন্য অনেক বড়ো এক নেয়ামাত ছিলেন। তার শূন্যতা আমি প্রতি সময় উপলব্দি করবো। তিনি তাঁর ব্যাপারে সংক্ষেপে স্মৃতিচারণ করে বলেন, তিনি ইলমের লাইনে ছিলেন এক মহান জ্ঞানী। আবার তাসাউফের লাইনে ছিলেন মহান সাধক। আল্লাহ তায়ালা তাকে জান্নাত নসীব করুন।

যুব জমিযত :

যুব জমিযত বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি মাওলানা শারফুদ্দীন কাসেমী, সহসভাপতি ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, সেক্রেটারী মাওলানা গোলাম মাওলা, প্রচার সম্পাদক  মাওলানা রুহুল আমীন নগরী,শাযখুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়া সিরেটের নির্বাহী প্রিন্সিপাল সৈযদ সালিম কাসেমী প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now