শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » জামালগঞ্জের সাচনাবাজার সংস্কারসহ ১১ দাবিতে স্মরকলিপি

জামালগঞ্জের সাচনাবাজার সংস্কারসহ ১১ দাবিতে স্মরকলিপি

17187
রুবেল খান,সিলেট রিপোর্ট:  জামালগঞ্জ তথা ভাটি অঞ্চলের নদী বাণিজ্যিক বন্দরখ্যাত সাচনা বাজারের সংস্কার ও বিভিন্ন সমস্যা সমাধানের দাবি জানিয়েছেন সাচনাবাজার বণিক সমিতির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইউসুফ আল আজাদ বাজারের ১১টি মৌলিক সমস্যা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিতভাবে জানিয়েছেন।

সাচনা বাজারের ব্যবসায়ীদের অভিযোগের শেষ নেই। বার বার সাচনা বাজারের বিষয়ে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিরা বিভিন্ন সময়ে আশ্বাস দিলেও কোন পদক্ষেপ গ্রহণ করেনি। বাজারের মূল সমস্যা বাজারে আগত ক্রেতাদের চলাচলের কোনো ব্যবস্থা নেই।

বণিক সমিতির সভাপতির লিখিত আবেদনে উল্লেখ করেছেন- বাজারে ভাসমাণ চালি উচ্ছেদ, বাজারের দক্ষিণে সরকারি রের্কডের উপর একজন রাস্তা দখল করে ঘরকে দখল মুক্ত করা, সাচনা জগন্নাথ দেবের মন্দিরের রাস্তা ভূমি খেকোদের কাছ থেকে রক্ষা, বাজারের উত্তর মাথায় মানুষের চলাচলের গোপাট ও রাস্তা দখল মুক্ত করা, সাচনা সিএন্ডবি রোড ও ব্যাক রোডের রাস্তা দখল মুক্ত করা, সাচনা আল ভান্ডারী হোটেল হইতে পলক রোডের মসজিদ পর্যন্ত অটোরিক্সা, লেগুনা, সিএনজি, পিকআপ উচ্ছেদ করে দখল মুক্ত করা, সাচনা বেহেলী রোডের রাস্তা থেকে যানবাহন উচ্ছেদ করা, বাধবাজার ও সাচনা নতুন বাজারে পয়ঃনিষ্কাসনের ব্যবস্থা না থাকায় মল আবর্জনা পানিতে বাজার সয়লাব হয়ে যায় তার দ্রুত ব্যবস্থা গ্রহণ করা, সাচনা মাছ বাজার সংস্কারসহ আশপাশের দখলদার থেকে রাস্তা মুক্ত করা। বিশেষ করে সাচনা লামাবাজার থেকে বেহেলী রোডের রাস্তাটি দখল মুক্ত করে দ্রুত মানুষ চলাচলের উপযোগী করে তোলা।

সাচনা বাজারের লেবার সর্দার ছাদির মিয়া বলেন- রাস্তার মধ্যে দোকান লেবাররা মালামাল নিয়ে ঠিক মতো চলাচল করতে পারছেনা, প্রতিদিনই ছোট খাটো দুর্ঘটনা ঘটছে।

এ বিষয়ে সাচনা বাজার বণিক সমিতির সভাপতি ইউসুফ আল আজাদ বলেন- সাচনা বাজার নিয়ে বার বার উপজেলা জেলা প্রশাসন এমপিসহ মন্ত্রীদের মৌখিক ও লিখিত দিয়েছি। কিন্তু কে শোনে কার কথা! আমাদের মৌলিক সমস্যা সমাধাণ না করলে আমাদের বাজারটির চিরচেনা রূপ হারিয়ে যাবে।

সাচনা বাজার ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম শামীম বলেন- সাচনা বাজারের উন্নয়ন নিয়ে বিভিন্ন সময়ে উপজেলার উন্নয়ন সম্বন্নয় সভাসহ জেলা প্রশাসককে অবহিত করেছি। অবশ্য সাচনা বাজারের উন্নয়নসহ আরো কিছু বিষয়ে দ্রুত পদক্ষেপ নিবেন বলে আশস্ত হয়েছি।

এ ব্যাপারে জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টিটন খীসা বলেন- সাচনা বাজারের এই সমস্ত সমস্যা দীর্ঘদিনের। ব্যবসায়ী সহ সকলের সহযোহিতায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সমস্যাগুলো সমাধাণের জন্য জোর চেষ্টা চালানো হবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now