শীর্ষ শিরোনাম
Home » নারী ও শিশু » স্ত্রীকে কাঁধে বহনকারী সেই দানা মাঝিকে সাহায্য পাঠাচ্ছেন বাহরাইনের প্রধানমন্ত্রী

স্ত্রীকে কাঁধে বহনকারী সেই দানা মাঝিকে সাহায্য পাঠাচ্ছেন বাহরাইনের প্রধানমন্ত্রী

lash-kadhe-sylhetreportআন্তর্জাতিক ডেস্ক – হাসপাতাল থেকে কোনো সহযোগীতা এমনকি স্ত্রীর লাশ নিয়ে যেতে অ্যাম্বুলেন্সও পাননি অসহায় এক স্বামী। অত:পর মৃত স্ত্রীকে কাঁধে নিয়েই ৬০ কিলোমিটার দূরের বাড়ির উদ্দেশ্য হাঁটা শুরু করেছিলেন ভারতের ওড়িশার কালাহান্ডি জেলার দানা মাঝি নামের ঐ ব্যক্তি।

মৃত স্ত্রীর লাশ নিয়ে প্রায় ১০ কিলোমিটার পথ পাড়িও দিয়ে ফেলেছিলেন ঐ ব্যক্তি। তবে এরপর এক সাংবাদিকের নজরে এলে তার তৎপরতায় বাকি পথটুকু অ্যাম্বুলেন্সেই নিয়ে যাওয়া হয় লাশ।

আর এ কাহিনি রীতিমত আলোড়ন তুলেছে বিশ্ব গণমাধ্যমে। আর অসহায় সেই ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এরপর ভারতের অনেকে তার দিকে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন।

তবে নতুন খবর হলো- আন্তর্জাতিক একটি চ্যানেলে খবর দেখার সময় বাহরাইনের প্রধানমন্ত্রীর চোখে পড়ে যায় দানা মাঝির এই ছবি। খবর দেখার পরই বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স খালিফা বিন সলমন আল খালিফা ঠিক করেন, দানা-কে আর্থিক সাহায্য পাঠাবেন।

দ্য গাল্ফ ডেইলি নিউজের রিপোর্টে লেখা হয়েছে, ”প্রধানমন্ত্রী এই খবর দেখার খুবই হতাশ হয়ে পড়েন। তিনি অনুভব করেন, এই মানুষটির জন্য মানবিকতার খাতিরেই কিছু করা উচিত তার। তিনি শুধুমাত্র দাঁড়িয়ে এই ঘটনা দেখতে পারেন না। সেই মতো তার দপ্তর থেকে ভারতের বাহরাইন দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে। দূতাবাসের মাধ্যমেই তিনি দানা মাঝি এবং তার পরিবারকে আর্থিক সাহায্যে পাঠাবেন।’

তবে টাকার অঙ্ক উল্লেখ করা হয়নি।

সুত্র-সুত্র-সময়ের কন্ঠস্বর

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now