শীর্ষ শিরোনাম
Home » সংগঠন » ওসমানীর ৯৮তম জন্মবার্ষিকী পালন

ওসমানীর ৯৮তম জন্মবার্ষিকী পালন

indexসিলেট রিপোর্ট: মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল এম এ জি ওসমানীর ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ভাসানী ওসমানী স্মৃতি সংসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে  বৃহস্পতিবার সংসদের সাহেব নগর সিলেট স্থানীয় কার্যালয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।
সংসদের সাবেক সভাপকি খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল আহমদ সেলিমের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাসানী ওসমানী স্মৃতি সংসদ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আমিনুল ইসলাম বকুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন। প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী, শিক্ষানুরাগী ছাতক জাবা মেডিকেল হাসপাতালের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম। বক্তব্য রাখেন জহির আলী, সুমন দাস, সুহেল আহমদ, হাবীব আলী মিঠু, রাকিব আলী, ফারুক আহমদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আমিনুল ইসলাম বকুল বলেন, মহান মুক্তিযুদ্ধে প্রধান সেনাপতির দায়িত্ব পালন করে বাঙালির হাজার বছরের প্রত্যাশিত ভূখ- স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ লাভে অসামান্য অবদান রেখেছেন ওসমানী। একাত্তরের দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধে যার রণকৌশল ও নেতৃত্বে আমরা অর্জন করেছি লাল সবুজের পতাকা, আজও জাতীয়ভাবে পালিত হচ্ছে না তার জন্ম ও মৃত্যুবার্ষিকী। এমএজি ওসমানী বাংলাদেশের গৌরবময় মুক্তিযুদ্ধের ইতিহাসে এক কালজয়ী নাম। আমাদের জাতীয় ইতিহাসের ক্ষণজন্মা এই বীর সেনানীর জন্ম ১৯১৮ সালের ১লা সেপ্টেম্বর। ওসমানীনগর থানার দয়ামীরের কৃতী সন্তান খান বাহাদুর মফিজুর রহমান ও জোবেদা খাতুন তার গর্বিত পিতা-মাতা। তিনি ওসমানীর জন্ম এবং মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালন সহ নির্ধারিত দিবসে সাধারণ ছুটি ঘোষণার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now