শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

photo-1472999502
সিলেট রিপোর্ট: সাবেক অর্থমন্ত্রী, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য, এম সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী আজ । দিবসটি উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি দোয়া মাহফিলের আয়োজন করেছে। বিএনপি নেতা এম সাইফুর রহমান বাণিজ্যমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও একাধিকবার অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। জাতীয় সংসদে কেবল অর্থমন্ত্রী হিসেবেই ১২ বার বাজেট পেশ করেছেন তিনি। সোমবার বাদ আসর নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত দোয়া মাহফিলে বিএনপি’র কেন্দ্রীয় নেতবৃন্দ উপস্থিত থাকবেন।

এদিকে, এম সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক বাণীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এম সাইফুর রহমান একজন কীর্তিমান অর্থমন্ত্রী হিসেবে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে যুগান্তকারি অবদান রেখেছেন। তাঁর দক্ষ রাষ্ট্রীয় অর্থনৈতিক ব্যবস্থাপনায় বাংলাদেশ আন্তর্জাতিক সুনাম অর্জন করে।’

স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্রের পথে উত্তরণে এম সাইফুর রহমানের অবদান দেশবাসী ও দল চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে বলে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, সাইফুর রহমান স্বদেশের উন্নয়ন ও অগ্রগতির অন্যতম পথিকৃত। স্বাধীনচেতা, স্পষ্টভাষী, অটুট মনোবল এবং ঈর্ষনীয় ব্যক্তিত্বের কারণে তিনি ছিলেন সবার নিকট অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তি। শহীদ জিয়ার সহকর্মী হিসেবে দেশের দূর্যোগকালীন সময়ে অর্থমন্ত্রীর দায়িত্ব পালনকালে এম সাইফুর রহমান দেশকে কেবলমাত্র অর্থনৈতিকভাবেই স্বাবলম্বী করেননি বরং স্বদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। বাণীতে এম সাইফুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন মির্জা ফকরুল ইসলাম আলমগীর।

উল্লেখ্য, ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর মৌলভীবাজারের নিজ বাড়ি বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ব্রাহ্মণবাড়িয়া জেলার ঢাকা- সিলেট মহাসড়কের খড়িয়ালায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন তিনি।
Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now