শীর্ষ শিরোনাম
Home » খেলাধুলা » সিলেটের কাজলশাহে অপ্রীতিকর ঘটনায় হিন্দুদের মামলা ‌দায়ের

সিলেটের কাজলশাহে অপ্রীতিকর ঘটনায় হিন্দুদের মামলা ‌দায়ের

iskon-mosulli-sylhetreportসিলেট রিপোর্ট: সিলেট নগরীর কাজলশাহ এলাকায় ইসকন ভক্তদের সাথে মুসল্লীদের অপ্রীতিকর ঘটনায় কোতয়ালী থানায় মামলা হয়েছে। মামলায় ৩৪ জনের নামোল্লেখ করে এবং অজ্ঞাতনামা সহ¯্রাধিক মুসল্লীকে আসামী করা হয়েছে। কোতয়ালী থানার সেকেন্ড অফিসার এস আই ফজলে আজিম পাটোয়ারি  বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার রাতে মামলাটি রেকর্ড করা হয়েছে। মামলার বাদী ও ইসকন সিলেটের অধ্যক্ষ নব দীপ দ্বীজ গৌরাঙ্গ ব্রক্ষচারী জানান, ভিডিও ফুটেজ অনুযায়ী ৩৪  জনের নাম মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। মামলা অজ্ঞাত হিসাবে সহ¯্রাধিক লোককে আসামী করা হয়েছে বলে জানান তিনি। এদিকে, মধুশহীদ, কাজলশাহ, ভাতালিয়া ও মুন্সিপাড়া এলাকাবাসীও এ বিষয়ে করণীয় নির্ধারণ করতে তাদের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে স্থানীয় কাউন্সিলর জানিয়েছেন। গত শুক্রবার জুমার নামাজ চলাকালে কাজলশাহ মধুশহীদ জামে মসজিদের বিপরীতে ইসকন ভক্ত ও মুসল্লিদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটে। এতে ১০ জন আহত হন। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনার দিন সন্ধ্যায় রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনের উচ্চপদস্তকর্মকর্তা সমঝোতা বৈঠকের মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক পযায়ে নিয়ে আসতে সক্ষমহন। এরপরেও ইসকন কর্তপক্ষের মামলা দায়েরের পরে বিষয়টি আবারো আলোচনার কেন্দ্র-বিন্দুতে পরিনত হলো।

প্রসঙ্গত,পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নগরীর কাজলশাহ এলাকাস্থ ইসকন মন্দীরে সনাতন ধর্মের ধর্মীয় শাস্ত্রের উপর প্রতিযোগিতা শুরু হয় গত বৃহস্পতিবার থেকে। যা শেষ হওয়ার কথা ছিলো গতকাল শুক্রবার সন্ধ্যায়।  শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে পুনরায় প্রতিযোগিতা শুরু হয়। এ প্রতিযোগিতায় সিলেটসহ চারটি জেলা থেকে প্রায় সাড়ে ৬শত শিক্ষার্থী অংশ নেয়। অংশগ্রহণকারীরা সবাই সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ মৌলভীবাজারের বিভিন্ন স্কুলের ১ম শ্রেণী থেকে ৭ম শ্রেণীতে পড়–য়া শিক্ষার্থীরা। সনাতন ধর্মের ধর্মীয় শাস্ত্রের উপর প্রতিযোগীতা চলাকালিন সময়ে কাজলশাহস্থ ইসকনের ভক্তরা বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে সেখানে গানবাজনা করেন। এমনকি  শুক্রবার জুম্মার নামাজের সময়ও তারা গানবাজনা উচ্চ স্বরে চালিয়ে যেতে থাকেন। এ বিষয়ে স্থানীয় কয়েকজন মুসল্লি ইসকনে গিয়ে কয়েকবার নামাজ চলাকালিন সময়ে গানবাজনা বন্ধ রাখার জন্য অনুরোধ করার পরেও তারা ওই সময় গানবাজনা বন্ধ না করে চালিয়ে যান। এদিকে নামাজের আগেই কাজলশাহস্থ এলাকার মুসল্লিরা এ বিষয়ে ভাতালিয়া এলাকার মুসল্লিদেরকে অবগত করেন। পরবর্তীতে নামাজ শেষে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। মুসল্লিদের সাথে ইসকন ভক্তদের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতরা হচ্ছেন সিলেট সিটি করপোরেশনের সাবেক মহিলা কাউন্সিলর জেবুন্নাহার শিরিন, সাজু আহমদ, ফারুক মিয়া, সাঈদ আহমদ, বাবুল ও রাজন চক্রবর্তী যিনি ইসকনের দায়িত্বে আছেন। অপর আহতদের নাম পরিচয় জানা যায়নি।
সংঘর্ষ চলাকালে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য ২০২ রাউন্ড শর্টগানের গুলি ছোঁড়ে। উভয় পক্ষের মধ্যে ঘটনাটি মীমাংসা হয়ে যাওয়ার কারণে আটককৃতদের ছেড়ে দিয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ওসি সুহেল আহমদ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now