শীর্ষ শিরোনাম
Home » জাতীয় » বাংলাদেশী হজ এজেন্সির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

বাংলাদেশী হজ এজেন্সির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

haji-sylhetreportডেস্ক রিপোর্ট: বাংলাদেশী হাজীদের হজ এজেন্সির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। নানা অনিয়ম আর অব্যবস্থাপনায় জর্জরিত বাংলাদেশী হজ্ব যাত্রীরা অভিযোগ করেও কোন সুরাহা হচ্ছে না। মক্কায় বাংলাদেশ থেকে হজ্ব করতে আশা হজ্ব যাত্রীদের  লাগেজ  খুঁজে না পাওয়ায় অনেক হাজী ট্র্যাভেলস এজেন্সির বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। হাজী সাহেবরা মক্কা এসে পৌছার ২/৩ দিন অতিবাহিত হওয়ার পরও এখন পর্যন্ত হাজীদের লাগিজ পাওয়া যায়নি।
চ্যালেঞ্জার নামক একটি ট্রাভেল এজেন্সির হাজীরা এ অভিযোগ করেন। আমাদের প্রতিনিধি সরাসরি এই বাড়িতে গেলে বিল্ডিং এর নিচে দেখতে পান অনেক গোলা হাজীদের লাগিজ এভাবে অবহেলায়  পড়ে রয়েছে। হাজীদের কাছে জানতে চাইলে তারা বলেন- আজ থেকে ২/৩ দিন অতিবাহিত হয়ে গেছে তাদের লাগেজ এখন পর্যন্ত তাদের কাছে পৌঁছায় নি।

এদিকে আরেকটি এজেন্সি নাম দি ম্যাক্সিম ট্রাভেলস এজেন্সি এন্ড ট্যুরস। এই এজেন্সি বাংলাদেশ থেকে আশা হাজীদের সাথে কথা ছিলো পবিত্র হারামের ১ কিলোমিটার দূরে তাদের থাকার ব্যবস্থা করবে। কিন্তু  হাজীরা পবিত্র মক্কায় পৌছার পর তাঁরা দেখতে পান, হারম শরীফ থেকে প্রায় ১০কিলোমিটার দূরে সকিয়া নামক একটি আবাসিক এলাকায় তাঁদের থাকার ব্যবস্থা করা হয়েছে।

হাজীরা অভিযোগ করে জানান- ১০কিলোমিটার দূরে থেকে এসে তারা কোনো সময় জামাতে নামাজ পড়তে পারেন নি এবং পারবেনও না।

এসব বিষয়ে হজ্ব কাউন্সিলার জহিরুল ইসলামের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান- এ ধরনের অভিযোগ পাওয়া গেলে বাংলাদেশ সরকার কঠিন পদক্ষেপ গ্রহণ করবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now