শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » ‘আসল বিএনপিকে’ পিটুনি দিয়ে এলাকা ছাড়া করে বিএনপির কর্মীরা!

‘আসল বিএনপিকে’ পিটুনি দিয়ে এলাকা ছাড়া করে বিএনপির কর্মীরা!

violence2_126891_1.png
অলিদ তালুকদার,ঢাকা থেকে: নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আবারও এসে মার খেয়ে পালালো ‘আসল বিএনপির’ দাবিদার কামরুল ইসলামের সমর্থকরা। সোমবার বিকালে নয়াপল্টনে ‘আসল বিএনপি’র মুখপাত্র কামরুল হাসান নাসিমের কর্মীদেরকে পিটুনি দিয়ে এলাকা ছাড়া করে বিএনপির কর্মীরা।
২০১৫ সালের ৫ জানুয়ারি বর্তমান সরকারের এক বছর পূর্তিতে বিএনপির অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণার চার দিনের মাথায় হঠাৎ করেই নিজেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের প্রকৃত অনুসারী দাবি করে আলোচনায় আসেন কামরুল ইসলাম নাসিম। বিএনপি পথ হারিয়েছে এই দাবি করে নিজেকে দলটির উদ্ধারকর্তা দাবি করেন তিনি। জানান, তার সংগঠনের নাম আসল বিএনপি।

বিএনপিকে রক্ষা করতে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে পদ থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানানো নাসিম একবার সময় নির্দিষ্ট করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দখলের ঘোষণাও দেন। কিন্তু ঘোষিত সময়ে তার অনুসারীরা আর বিএনপি কার্যালয়ে যাননি তারা। এরপর থেকে নানা সময় আসল বিএনপির কর্মীরা নয়াপল্টনে গিয়ে ঝটিকা মিছিল করে। প্রতিবারই পিটুনি খেয়ে সেখান থেকে পালিয়েছেন এই আসল বিএনপির কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বিকালেও আসল বিএনপির জনা বিশেষ সমর্থক হঠাৎ করেই ব্যানার নিয়ে নয়াপল্টন এলাকায় চলে আসে। সেখানেই উপস্থিত বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা দেখা মাত্রই ধোলায় দেয় তাদের। আর প্রতিরোধের মুখে কিছুক্ষণের মধ্যে এলাকা ছাড়া হন এই আসল বিএনপির কর্মীরা।
এ ঘটনায় ওই সময় আশপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।পরে নয়াপল্টন এলাকায় বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা।
এর আগে ‘আসল বিএনপি’ কর্মীদের মিছিলের সংবাদ শুনে দুপুর থেকেই নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অপেক্ষা করেন বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now