শীর্ষ শিরোনাম
Home » সংগঠন » ‘অসাম্প্রদায়িক চেতনার ধর্মপ্রাণ সিলেটবাসী’ সংগঠনের আত্মপ্রকাশ

‘অসাম্প্রদায়িক চেতনার ধর্মপ্রাণ সিলেটবাসী’ সংগঠনের আত্মপ্রকাশ

70069সিলেট রিপোর্ট: অসাম্প্রদায়িক চেতনার ধর্মপ্রাণ সিলেটবাসী নামের সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। মঙ্গলবার সিলেট নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির সিএসই বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ও বর্তমান সহকারী অধ্যাপক রুমেল এম এস রহমান পীরের সঞ্চালনায় শুরু হওয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের, বিভিন্ন ধর্মাবলম্বী শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন শ্রেণী পেশার ধর্মপ্রাণ মানুষেরা।
অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ডা. আরিফুর রহমান, সুশান্ত আচার্য,  ডা. শাকিলুর রহমান।
বক্তারা  সংগঠনের উদ্যোক্তা রুমেল এম এস রহমান পীরকে সাধুবাদ জানান। তারা বলেন, সময়োপযোগী এরকম একটি সংগঠন দাঁড় করানো খুবই জরুরি ছিল। সিলেট নগরীকে সাম্প্রদায়িকতার আঁচ থেকে রক্ষা করতে এই সংগঠন গুরুত্বপূর্ণ ভূমিকা নিবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

রোটারিয়ান রুমেল এম এস রহমান পীর সংগঠন সম্পর্কে তার বক্তব্যে বলেন, সিলেট নগরী সব ধর্মের মানুষের কাছেই পবিত্র। এখানে সকল ধর্মাবলম্বী মানুষের সহবাস সেই আদিকাল থেকেই। কিন্তু সম্প্রতি সময়ে কিছু উগ্র সাম্প্রদায়িকতা মনোভাব সম্পন্ন গোষ্ঠী এই সম্প্রীতি নষ্ট করার প্রয়াস চালাচ্ছে। যা এখনই রুখে দাঁড়াতে হবে। এই সাম্প্রদায়িকতার বীজ যেন আর ছড়িয়ে পড়তে না পরে সেকারণে এখন থেকেই জোরালো ভূমিকা নিতে হবে। এই সংগঠনটি মূলত কারো দোষ গুণ খুঁজে বের করে বিচার করার ভূমিকা নিবে না। এই সংগঠনের কাজ হবে সবার মধ্যে অসাম্প্রদায়িকতার চেতনা ছড়িয়ে দেয়া এবং সাম্প্রদায়িক সম্প্রীতি যেন বজায় থাকে সেধরনের জন সচেতনতামূলক কর্মসূচি হাতে নেয়া।

সভায় শতাধিক উপস্থিতির সম্মতিক্রমে সংগঠনটি পরিচালনা করার জন্য রোটারিয়ান রুমেল এম এস রহমান পীরকে আহবায়ক ও রানা মজুমদার বাপ্পীকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়। এতে যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন ডা. আরিফুর রহমান, সুশান্ত আচার্য ও ডা. শাকিলুর রহমান।

সংগঠনের সদস্য সচিব রানা মজুমদার বাপ্পী তাঁর অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমরা এই দেশকে একটি অসাম্প্রদায়িক চেতনার রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাই। আমরা চাই এদেশে যেন ধর্ম বর্ণ নিয়ে মানুষদের মধ্যে কোন ভেদাভেদ না থাকে। আমরা উগ্র সাম্প্রদয়িকতার বিরুদ্ধে সকল শ্রেণীপেশার মানুষের মধ্যে গণ আন্দোলন ও সচেতনতা তৈরির লক্ষ্যে কাজ করে যাব।

সভায় আগত বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মো. জাকারিয়া, রাশেদুজ্জামান রাশেদ, মঞ্জুর আহমদ চৌধুরী, তাওহীদুল ইসলাম, আব্দুল্লাহ আজাদ, মো. হাছিবুর রহমান, রাজু দেব রুপক, সৌরভ রায়, অভ্রজ্যোতি দত্ত, আহসান আহমদ, কাজী জাহেদ, জান্নাতুল ফেরদৌসী, নাইমুর রাহী, মো. রাফসান, আকরামুল ইসলাম, জুবের আহমাদ, মুহিত আলম, আহসানুল হক, অনিতোষ দাস, মো. এমরান, মো. আরিফ, মো. শাহদাত আলী, গৌতম বুদ্ধ পাল, মো. জাফর আহমদ প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now