শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » তিন মামলায় খালেদার বিরুদ্ধে চার্জশুনানি ১৮ অক্টোবর

তিন মামলায় খালেদার বিরুদ্ধে চার্জশুনানি ১৮ অক্টোবর

images
ডেস্ক রিপোর্ট:  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার তিন মামলায় আগামী ১৮ অক্টোবর চার্জগঠনের শুনানির দিন ধার্য করেছে আদালত।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা মামলাগুলোর চার্জশিট গ্রহণ করে চার্জ শুনানির এই দিন ধার্য করেন।

রাজধানীর দারুস সালাম থানার ওই তিন মামলা হলো দারুস সালাম ৫(২)১৫, ৬২(১)১৫ এবং ৩১(২)১৫।

মামলাগুলোয় গত ৬ জুন আদালতে দারুস সালাম থানার এসআই মোহাম্মাদ রায়হানুজ্জামান ওই চার্জশিট দাখিল করেন।

১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) এবং ২৫-ঘ ধারায় নাশকতা চালিয়ে রাষ্ট্রের ক্ষতি সাধনের অভিযোগে চার্জশিটগুলো দাখিল করা হয়।

খালেদা জিয়া ছাড়া চার্জশিটের উল্লেখযোগ্য আসামিরা হলেন, বিএনপি নেতা আমান উল্লাহ আমান, শরাফাত আলী সফু, হাবিবুন নাবী খান সোহেল, সুলতান সালাহউদ্দিন টুকু, মারুফ কামাল খান, সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া, মামুন হাসান প্রমুখ।

প্রত্যেক মামলার এহাজারে আসামির তালিকায় খালেদা জিয়ার নাম ছিল না। তবে এজাহারের বক্তব্যের মধ্যে খালেদা জিয়াসহ উল্লিখিত আসামিদের নির্দেশে নাশকতা চালানো হয় মর্মে উল্লেখ রয়েছে।

মামলাগুলোর মধ্যে ৫(২)১৫ নম্বর মামলায় ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি রাতে দারুস সালাম রোডস্থ এপেক্স শো-রুমের সামনে নতুন রাস্তার উপর নিউ পল্লবী এক্সপ্রেস নামে একটি মিনিবাসে আগুন দেয়ার ঘটনায় মামলাটি দায়ের করেন ওই থানার এসআই আব্দুর রাজ্জাক। মামলার এজাহারের ২৯ জনকে আসামি করা হয়। মামলাটিতে খালেদা জিয়াসহ ৩৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়।

৬২(১)১৫ নম্বর মামলায় ২০১৫ সালের ২৯ জানুয়ারি রাতে দারুস সালাম থানাধীন মুক্তি প্লাজার পাশে প্রজাপতি পরিবহনের একটি মিনিবাসে আগুন দেয়ার ঘটনায় মামলাটি দায়ের করেন ওই থানার এসআই মুহাম্মাদ আনোয়ার হোসেন। মামলার এজাহারের ২৫ জনকে আসামি করা হয়। মামলাটিতে খালেদা জিয়াসহ ২৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়।

৩১(২)১৫ নম্বর মামলায় ২০১৫ সালের ২৩ ফেব্রুয়ারি রাতে দারুস সালাম থানাধীন মাজার রোর্ডের এবি ব্যাংকের সামনে একটি মিনিবাসে আগুন দেয়ার ঘটনায় মামলাটি দায়ের করেন ওই থানার এসআই কামরুল হাসান। মামলার এজাহারের ২১ জনকে আসামি করা হয়। মামলাটিতে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now