শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » দরগাহ মাদ্রাসায় উৎসাহের আমেজ : জমিয়তী ব্যানার-ফেষ্টুনে ছেয়ে গেছে নগরী

দরগাহ মাদ্রাসায় উৎসাহের আমেজ : জমিয়তী ব্যানার-ফেষ্টুনে ছেয়ে গেছে নগরী

সালেহ আহমদ শাহবাগী,সিলেট রিপোর্ট: বৃহস্পতিবার বাদ জোহর থেকে সিলেট সরকারী আলিয়া মাঠে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী ঐতিহাসিক দস্তার বন্দীমহাসম্মেলন।  জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহে হজরত শাহজালাল রহ: মাদ্রাসার ৪০ সালা দস্তারবন্দীর মহাসম্মেলন সফলের লক্ষ্যে জামেয়া কর্তৃপক্ষ ছাড়া ও বিভিন্ন মহলের পক্ষ থেকে চলছে ব্যাপক প্রচারনা। রাতপোহালেই সম্মেলন তাই ঘুম নিন্দ্রা নেই জামেয়ার শিক্ষার্থীদের। এদিকে, জামেয়ার সম্মেলন সফলের লক্ষে নগরীর বিভিন্ন স্থানে সাটানো হয়েছে ব্যানার-ফেস্টুন। র্নিমিত হয়েছে একাদিক তোরণ। তবে চোখে পড়ার মতো ব্যানার ফেস্টুন ও তোরণ নির্মাকরেছে জমিয়তে উলামায়ে ইসলাম ও তার সহযোগি সংগঠন গুলো।  সরেজমিন ঘুরে দেখাগেছে, আলিয়ার মাঠ ও নগরীর কয়েকটি পয়েন্টে ছাত্র জমিয়তের পক্থ থেকে জমিয়তী শুভেচ্ছা জানানো হয়েছছ্। তবে এক্ষেত্রে পিছিয়ে নেই প্রবাসী জমিয়ত নেতৃবৃন্দ ও। জমিয়তুল উলামার পক্শ থেকে ও কয়েকটি তোরণ নির্মান করা হয়েছে।
এবিষয়েেস্বেচ্ছা সেবক জমিয়ত ইউকে শাখার আহবায়ক মাওলানা সাজ্জাদুর রহমান আনসারী সিলেট রিপোর্টকে জানিয়েছেন, ৪০ সালা দস্তার বন্দীমহাসম্মেলনে বিশ্ব জমিয়তের নেতৃবৃন্দ আগমন করছেন, এটা আমাদের জন্য সৌভাগ্যের বিষয়। তাছাড়া দরগাহ মাদ্রাসার এই সম্মেলনের সাথে আমাদের চেতনার মিল রয়েছে। সেই চেতনা থেকেই আমরা নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করে যাচ্ছি।  সম্মেলন সফলের জন্য ইউকের অন্তত অর্ধশত প্রবাসী বর্তমানে দেশে অবস্থান করছেন। ‘
এদিকে, মহানগর ছাত্র জমিয়তের সাংগঠনিক সম্পাদক হাফিজ শাহিদ হাতিমী জানান,ছাত্র জমিয়ত সিলেট মহানগরীর পক্ষ থেকে সিলেট মহানগর জুড়ে প্রায় অর্ধশত ব্যানার  প্রস্তুত করাহয়েছে। আজ প্রায় ৩০/৩৫ টি ব্যানার সাটানো হয়। বাকীগুলু আগামীকালের মধ্যেই সাটানো সম্পন্ন হবে। আমরা ইসলামী ছাত্র রাজনীতি করি,তাই বিশাল এই সম্মেলনে দেশ-বিদেশের বরেণ্য ইসলামী চিন্তাবীদগন আসছেন বলেই আমাদের প্রচারণা।

রাতের অন্ধকারে যাতে ব্যানার ফেস্টুন চুরি না হয়  সে জন্য দলীয় কর্মীদের পালাক্রমে পাহাড়া দেওয়ার ব্যবস্থা করাহয়েছে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now