শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » দীর্ঘদিন পরে পবিত্র ভূমিতে মা-ছেলের স্বাক্ষাত: খালেদা-তারেক জিয়ার ওমরাহ পালন

দীর্ঘদিন পরে পবিত্র ভূমিতে মা-ছেলের স্বাক্ষাত: খালেদা-তারেক জিয়ার ওমরাহ পালন

930-435x282ডেস্ক রিপোর্ট: ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যদের নিয়ে ওমরাহ পালন করেছেন খালেদা জিয়া। বৃহস্পতিবার রাত ১০টার দিকে বিএনপি চেয়ারপারসন ওমরাহ পালন করেন বলে সৌদি আরব বিএনপি শাখার সভাপতি আহমদ আলী মুকিব জানিয়েছেন।
সংবাদ মাধ্যমকে তিনি বলেন, “রাতে ম্যাডাম বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান, ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানের স্ত্রী শর্মিলা রহমান সিঁথি ওমরাহ পালন করেছেন। তারা কাবা শরীফ তওয়াফ শেষে মসজিদুল হারাম শরীফে নামাজ আদায় করেছেন। শুক্রবার জুম্মা নামাজের পর তারা হজের আনুষ্ঠানিকতা শুরু করেন।”
খালেদা জিয়ার সঙ্গে ঢাকা থেকে আসা তার উপদেষ্টা কাউন্সিলের সদস‌্য এনামুল হক চৌধুরী, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ ও গৃহকর্মী ফাতেমা বেগমও ওমরাহ করেন বলে জানান তিনি।
সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ তার পরিবারের সদস্যরা রাজকীয় মেহমান হিসেবে হজ করছেন। খালেদা জিয়া জেদ্দায় রয়েল প্যালেসে অবস্থান করছেন। সেখান থেকে সড়ক পথে মক্কা আসেন। খালেদা জিয়ার এটি তৃতীয় হজ। ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি উমরাহ পালন করছেন। আট বছর ধরে যুক্তরাজ্যে থাকা ছেলে তারেককে নিয়ে ২০১৪ সালের জুলাই মাসে উমরাহ পালন করেছিলেন খালেদা।

এর আগে বুধবার স্থানীয় সময় রাত ১০টা ৫০ মিনিটের সময় সৌদিয়া এয়ারলাইন্সের বিমানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং সকাল ৯টায় সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পরিবারের সদস্যদের নিয়ে জেদ্দা কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

বিমানবন্দরে দলীয় প্রধানকে অভ্যর্থনা জানায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের নেতৃত্ব বিএনপি নেতাকর্মীরা। বিমানবন্দরে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে আরো উপস্থিত ছিলেন সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব, প্রধান উপদেষ্টা আবদুর রহমান  বিএনপি নেতা, আজাদ চয়ন, মনিরুজ্জামান তপন, কেফায়েত উল্লাহ কিসমত নাজমুল প্রমুখ নেতৃবৃন্দ।

লন্ডন থেকে এমিরেটস এয়ারলাইন্সের বিমানে স্থানীয় সময় সাড়ে ৭টার দিকে তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। বিমানবন্দরে নেতাকর্মীরা তারেক রহমানকে অভ্যর্থনা জানান।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now