শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » আলিয়া মাঠে ৪০ সালা দস্তারবন্দীমহাসম্মেলন শুরু..প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করলেন অর্থমন্ত্রী

আলিয়া মাঠে ৪০ সালা দস্তারবন্দীমহাসম্মেলন শুরু..প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করলেন অর্থমন্ত্রী

সিলেট রিপোর্ট: জামেয়া কাসিমুল উলুম দরগাহ সিলেটের ৪০ সালা দস্তারবন্দীমহাসম্মেলন তথা বরেণ্য উলামায়ে কেরামের ৩ দিন ব্যাপী মহাসম্মিলন! আজ বৃহস্পুতবার বাদ জোহর থেকে শুরু হয়েছে। মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে 40

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আবু তামিম। ইসলামী সংগীত : আরাফাত হোসাইন।
স্বাগত ভাষন দেন জামেয়ার পরিচালক মুফতি আবুল কালাম যাকারিয়া। উপস্থাপনায় আছেন, মাওলানা জুনায়েদ আহমদ কিয়াম পুরী।  বয়ান পেশ করেন লন্ডনের জনপ্রিয় চ্যানেল ইকরা টিভির উপস্থাপনক মুফতি আব্দুল মুন্তাকিম।

শুভেচ্ছা  বক্তব্য রাখেন, সিলেট -১ আসনের সংসদ সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, ‘ইসলামে শিক্ষার উপর সবচেয়ে বেশি গুরুত্বারূপ করা হয়েছে। কোরআনের প্রথম অবতীর্ণ আয়াতে জ্ঞানার্জনের কথা বলা হয়েছে। মুসলমানদের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জীবনের প্রতিটি ক্ষেত্রে শিক্ষা গ্রহণ ও তার আদর্শ কাজে লাগাতে হবে।’
মন্ত্রী বর্তমান সরকার যেনো সৎভাবে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে পারে সেজন্য উপস্থিত আলেমদের কাছে দোয়া কামনা করে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ আমাদের সরকারের জন্য দোয়া করবেন যেনো মানুষের জন্য সেবা করতে পারি।’ তিনি দেশের মঙ্গলের জন্যও দোয়া কামনা করেন।
তিনদিনের এই সম্মেলন থেকে অর্জিত জ্ঞান কাজে লাগানোর আহবান জানিয়ে মন্ত্রী বলেন, ‘আপনারা যাওয়ার সময় চিন্তা করবেন- আমরা আজ সমৃদ্ধ হয়েছি। এটাকে কাজে লাগাতে শিক্ষার পেছনে ধাওয়া করতে হবে। তবেই জ্ঞান আরো সম্প্রসারিত হবে।’
বৃহত্তর সিলেটের অন্যতম এই দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের তিনদিনব্যাপি সম্মেলনের সফলতা কামনা করেন অর্থমন্ত্রী। তিনি মাদরাসার প্রতিষ্ঠাতা, দরগাহ মসজিদের খতিম ও ইমাম মরহুম হাফিজ মাওলানা আকবর আলীকে স্মরণ করে এই মাদরাসা প্রতিষ্ঠায় তার প্রচেষ্টা ও অবদানের কথা তুলে ধরেন।

মঞ্চে আছেন, সাবেক সংসদ সদস্য এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, সাবেক মেয়র বদর উদ্দীন আহমদ কামরান, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ ,     উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী।

উল্লেখ্য, তিনদিনব্যাপি এই সম্মেলনে বিগত ৪০ বছরে জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ মাদরাসার থেকে কৃতকার্য প্রায় দেড় হাজার শিক্ষার্থীকে পাগড়ী প্রদান করা হবে। দস্তারবন্দি মহাসম্মেলনে সৌদি আরব, ভারত, পাকিস্তান, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র থেকে প্রখ্যাত আলেমরা অংশগ্রহণ করবেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now