শীর্ষ শিরোনাম
Home » মিডিয়া » সিসিকের কাছে ৬৫ লাখ টাকা ক্ষতিপূরণ চাইলেন কয়েদি মাঠের ইজারাদার শামীম

সিসিকের কাছে ৬৫ লাখ টাকা ক্ষতিপূরণ চাইলেন কয়েদি মাঠের ইজারাদার শামীম

70350-jpegzসিলেট রির্পোট:  সিলেট সিটি করপোরেশনের কাছে ৬৫ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন নগরীর মাছিমপুরস্থ কয়েদি কোরবানি পশুর হাটের ইজাদার সিরাজুল ইসলাম শামীম। টেন্ডারের মাধ্যমে পশুর হাট ইজারা নেয়ার পরও দখলদারদের কারণে সিলেট সিটি করপোরেশন পশুর হাট বুঝিয়ে না দেয়ায় এ ক্ষতিপূরণ দাবি করেছেন। শনিবার দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন  শামীম।

নগরীর ছড়ারপারের বাসিন্দা সিরাজুল ইসলাম শামীম সংবাদ সম্মেলনে লিখিত বক্তেব্য নিজেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সৈনিক দাবি করে বলেন, ‘সিটি করপোরেশন গত ১ সেপ্টেম্বর নগরীর মাছিমপুর কয়েদির মাঠ সংলগ্ন এলাকায় পশুর হাট ইজারা দেওয়ার দরপত্র আহŸান করে। পরে আমি টেন্ডার জমা দিয়ে সবর্চ্চো দরদাতা নির্বাচিত হই।’
গত ৫ সেপ্টেম্বর সিটি করপোরেশেন অফিসায়লি টেন্ডার দিয়েছে জানিয়ে সিরাজুল ইসলাম শামীম বলেন, ‘গত ৬ সেপ্টেম্বর সিটি করপোরেশন কর্তৃপক্ষ আমাকে পশুর হাট বুঝিয়ে দিতে এসে অবৈধ দখলদারদের বাঁধার মূখে পরে ব্যর্থ হয়। পরবর্তীতে গত ৭ সেপ্টেম্বর আমি সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিবের কাছে ৪৫ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করে একটি লিখিত আবেদন করি। এ সময় গত ৮ সেপ্টেম্বর পশুর হাট বুঝিয়ে দেয়ার আশ্বাস দেন সিসিকের প্রধান প্রকৌশলী  নূর আজিজ।’

তবে গত ৮ সেপ্টেম্বর নূর আজিজ মোবাইল কোর্ট নিয়ে অবৈধ পশুর হাটের দখলদারদের উচ্ছেদ করার চেষ্ঠা করেন। কিন্তু দখলদারদের বাঁধার মূখে ফের নূর আজিজ ব্যর্থ হয়ে ২৪ ঘন্টার মধ্যে ওই পশুর হাটটি শামীমকে বুঝিয়ে দেয়ার আশ্বাস দেন।

শামীম জানান- সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজ কয়েদি মাঠ ত্যাগ করার পর দখলদার সন্ত্রাসীরা পশুর হাটের উপর সশস্র হামলা চালিয়ে নগদ ৬ লাখ টাকা লুটসহ ২০ লাখ টাকার ক্ষতি করে।

তিনি আরো জানান- নির্ধারিত সময়ের মধ্যে পশুর হাট বুঝিয়ে না দেয়ার কারণে মামীম সিলেট সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বরাবরে মোট ৬৫ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করে একটি লিখিত আবেদন করেছেন। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, স্থানী সরকার, পল­ী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও সিলেট জেলা প্রশাসককে বিষয়টি তিনি অবগত করবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now