শীর্ষ শিরোনাম
Home » সিলেট » মুসল্লিদের বিরুদ্ধে মামলা,পরিবেশকে অশান্ত করতে যাচ্ছে: প্রিন্সিপাল হাবীব

মুসল্লিদের বিরুদ্ধে মামলা,পরিবেশকে অশান্ত করতে যাচ্ছে: প্রিন্সিপাল হাবীব

dsc_9343সিলেট রিপোর্ট: বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর, জামেয়া মাদানিয়ার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান বলেছেন, যে দেশে আজানের সুরে ভোর হয়, যে দেশের সর্বস্তরের জনতার প্রিয় ব্যক্তিত্ব হচ্ছেন মসজিদের ইমাম, সে দেশের একের পর এক ইমাম, মুয়াজ্জিন হত্যা, ঈদগাহের খতিবকে টার্গেট করে হামলা কোন ভাবে মেনে নেয়া যায়না। ওসমানী নগরের একটি মসজিদের ইমাম মাওলানা আব্দুল রহমানকে নৃশংস ভাবে হত্যা করে তার শয়নকক্ষে লাশ ঝুলিয়ে রাখার মতো ন্যাক্কারজনক হত্যাকান্ড সংগঠিত হয়েছে। তিন দিন গত হয়েছে কিন্তু খুনীদের গ্রেফতার তো দূরের কথা, প্রশাসনের কোন উদ্যোগ লক্ষ্য করা যাচ্ছে না। এটা দেশের কোটি মুসলমানের হৃদয়ে আঘাত হেনেছে। জোরদার তদন্তের মাধ্যমে অবিলম্বে ইমাম হত্যাকারীদের গ্রেফতার করে ফাঁসি দিতে হবে। অন্যথায় তৌহিদী শান্তিপ্রিয় জনতাকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।
তিনি আজ (১০ সেপ্টেম্বর) শনিবার ওসমানীনগর থানাধীন সাদিপুর ইউপির দক্ষিণ মোবারকপুর (আন্দারকোণা) জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমানের হত্যার প্রতিবাদে জামেয়া মাদানিয়া কাজিরবাজার এর উদ্যোগে মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

প্রিন্সিপাল হাবীব সম্প্রতি কাজলশাহ মসজিদের মুসল্লিদের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, শাহজালালের পুণ্যভূমিতে নামাজ চলাকালীন গান বাজানা কর্মকা- কোন মুসলমানই মানতে পারেনা। মুসল্লিদের শান্তিপূর্ণ প্রতিবাদে মন্দির থেকে আক্রমণ করার দুঃসাহস সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার স্বার্থে সিলেটবাসী বরদাশত করেছেন। প্রশাসন ও গণ্যমান্য ব্যক্তিবর্গের প্রচেষ্টায় ঘটনার নিষ্পত্তির পরও ইসকন মন্দির কর্তৃপক্ষ মুসল্লিদের বিরুদ্ধে মামলা দায়ের করে সিলেটের শান্ত পরিবশেকে অশান্ত করতে যাচ্ছে। প্রশাসনকে তা উপলব্ধি করে অবিলম্বে মামলা প্রত্যাহার করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতির এদেশে কোন ধরনের উস্কানী বরদাশত করা হবেনা। সর্বোচ্চ সংযমের মাধ্যমে সম্প্রীতি বজায় রাখতে হবে। তবে ধৈর্য্যরে সীমা অতিক্রম করলে তা নিয়ন্ত্রণ করার সাধ্য কারো নেই। মাওলানা ফাহাদ আমানের পরিচালনায় জামেয়ার সম্মুখস্থ ভি.আই.পি রোডে অনুষ্ঠিত সমাবেশ বক্তব্য রাখেন জামেয়ার মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, ভাইস প্রিন্সিপাল মাওলানা সামিউর রহমান মুসা, জামেয়ার সাবেক ছাত্র ও বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা আমিন আহমদ রাজু,  মাওলানা মুশফিকুর রহমান মামুন, ছাত্রনেতা তারেক বিন হাবীব, সাদিক সালিম, শিহাব উদ্দিন, জামেয়ার জি.এস রাজু আমীন, অর্থ সম্পাদক নূর আহমদ প্রমুখ। বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে জামেয়ায় গিয়ে শেষ হয়।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now