শীর্ষ শিরোনাম
Home » প্রবাস » ফ্রান্সে বাংলাদেশ দূতাবাস এর সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ

ফ্রান্সে বাংলাদেশ দূতাবাস এর সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ

14362646_520987498091356_1304512189788790757_oফ্রান্স থেকে-আবু তাহির :  রাজনৈতিক প্রতিহিংসার কারনে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে দেয়া রাষ্ট্রীয় সম্মান স্বাধীনতা পদক ফিরিয়ে নেয়া হয়েছে। একজন বীর মুক্তিযোদ্ধা যার আহবানে বাংলাদেশের লক্ষ কোটি জনতা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে  পড়েছিলো তার পদক ছিনিয়ে নেয়ার মাধ্যমে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে ছোট করা হয়েছে বলে ফ্রান্স বিএনপি আয়োজিত প্রতিবাদ সভায় অভিমত জানান বক্তারা।
সোমবার ফ্রান্সের বাংলাদেশ দূতাবাস এর সামনে ফ্রান্স বিএনপি আয়োজিত  বিক্ষোভ সমাবেশে ফ্রান্স বিএনপি,র  সভাপতি সৈয়দ সাইফুর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এম এ তাহের এর পরিচালনায় এসময় বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপি,র সহ সভাপতি  সাহেদ আলী, মমতাজ আলো, সানোয়ার হোসেইন,সহ সাধারণ সম্পাদক সৈয়দ জালাছুজ্জামান, ইলিয়াছ মুক্তি পরিষদ ফ্রান্স এর আহবায়ক মফিজ আলী,মুক্তিযোদ্ধা সম্পাদক ওমর গাজী , বিএনপি নেতা বকুল খান ,স্বপন আহমদ,কানু মিয়া ,আক্তারুজ্জামান সাগর  সহ ফ্রান্স বিএনপি,র নেতারা।
এসময় বক্তারা বলেন বাংলাদেশের আনাচে কানাচে সরকারের প্রত্যক্ষ মদদে সরকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের দ্বারা অত্যাচার ও নির্যাতনের শিকার হচ্ছে জাতীয়তাবাদী দলের নীরিহ নেতাকর্মীরা। তারা বলেন যে দেশের অধিকাংশ মানুষের মনের কোঠায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম লেখা আছে স্বাধীনতা পদক ছিনিয়ে নিয়ে কি সে নাম মুছে ফেলা সম্ভব নয়। তারেক রহমানকে নির্বাচনে অযোগ্য ঘোষনার জন্য দুর্নীতি দমন কমিশনের অর্থ পাচারের সাজানো মামলায় প্রভাব খাটিয়ে দেশের উচ্চ আদালত থেকে সাজার রায় দিয়ে সরকার মনে করছে পার পেয়ে যাবে।সরকারকে অনতিবিলম্বে এসব অন্যায় বন্ধ করে মধ্যবর্তী নির্বাচনের দাবি জানান তারা।  অন্যতায় শিগ্রই দেশে বিদেশে সরকার  এর কবর  রচনা শুরু হবে বলে ও হুশিয়ার করেন ফ্রান্স বিএনপি,র নেতারা।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now