শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » সিলেটে যাত্রীরা দুর্ভোগে, পরিবহন ধর্মঘট চলছে

সিলেটে যাত্রীরা দুর্ভোগে, পরিবহন ধর্মঘট চলছে

imagesআবু বকর,সিলেট রিপোর্ট: সড়কে গাড়ী ভাঙচুরের প্রতিবাদে বৃহস্পতিবার ভোর থেকে সিলেটে শুরু হয়েছে অনির্দিষ্টকালের দূরপাল্লার বাস ধর্মঘট। মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটে ঘুরছে না গাড়ির চাকা। এ কারণে যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে। অনির্দিষ্টকালের জন্য ডাকা দূরপাল্লার বাস ধর্মঘটের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীরা অনিশ্চয়তার মধ্যে পড়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) থেকে প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত এই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হবে।
বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ভোর থেকে সিলেট থেকে আন্ত‍ঃজেলা বাস চলাচল বন্ধ রয়েছে। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এ অঞ্চলের যাত্রীদের।
সরেজমিন দেখা গেছে, সকাল থেকে সিলেটের সঙ্গে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। বাস কেন্দ্রীয় বাস টার্মিনালে রেখে শ্রমিকরা তদারকি করছেন। তবে বাস কাউন্টারের যাত্রীরা এসেও ফিরে যাচ্ছেন। তবে অপেক্ষমান যাত্রীর সংখ্যা খুব কম।

ধর্মঘটের কারণে যাত্রীরা বিকল্প হিসেবে ট্রেন যাত্রা বেছে নিয়েছেন বলে জানা গেছে।

ধর্মঘটে সিলেটের আঞ্চলিক সড়কগুলোতে যানবাহন চলাচল অব্যাহত থাকলেও আন্তঃজেলায় বাস চলাচল বন্ধ রয়েছে বলে বাংলানিউজকে জানান, সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক।
তিনি বলেন, আমাদের দাবি না মানা পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে। আঞ্চলিক সড়কেও যানবাহন বন্ধ রাখতে আলোচনায় বসেছেন।
এছাড়া ধর্মঘট প্রত্যাহারে  জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলেন তিনি।
সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা বলেন, মালিক শ্রমিকরা যাতে ধর্মঘট প্রত্যাহার করে নেন আমরা সে চেষ্টা চালিয়ে যাচ্ছি।
সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন বলেন, ধর্মঘটন প্রত্যাহারের ব্যাপারে শ্রমিক নেতাদের সঙ্গে ফোনালাপ হয়েছে। কথায় কথায় ধর্মঘট ডাকলে প্রশাসন শক্ত ভুমিকায় যাবে বলে শ্রমিক নেতাদের জানিয়ছেন তিনি।
এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান বলেন, ধর্মঘট প্রত্যাহারে শ্রমিক নেতাদের সঙ্গে পুলিশের তরফ থেকে যোগাযোগ করা হচ্ছ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now