শীর্ষ শিরোনাম
Home » সংগঠন » আবাবিল ফোরামের কিশোর সমাবেশে হুছামুদ্দীন চৌধুরী

আবাবিল ফোরামের কিশোর সমাবেশে হুছামুদ্দীন চৌধুরী

alislahসিলেট রিপোর্ট:  কিশোরদের মেধার পরিস্ফুটন ও যোগ্য হিসেবে গড়ে তুলতে বৃহস্পতিবার নগরীর সুবহানীঘাটে কিশোর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা কনফারেন্স হলে সকাল ১০ টা থেকে শুরু হওয়া সমাবেশে ছিল কিশোরদের স্বতস্ফুর্ত উপস্থিতি। নগরীর বিভিন্ন স্কুল মাদরাসা থেকে আগত প্রায় তিন শতাধিক কিশোরদের  জন্য ছিল হামদ, নাত পরিবেশন, কবিতা আবৃত্তি, বক্তৃতা সহ নানা আয়োজন।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহতারাম সভাপতি ও ইসলামী আরবি বিশ্ব বিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী উপস্থিত হয়ে তাদের দিয়েছেন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা।  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাবেক ভিসি প্রফেসর ড. কবির হোসেন চৌধুরী।

আবাবিল কিশোর ফোরাম সিলেটের আয়োজনে সমাবেশে প্রধান অতিথি আল্লামা হুছামুৃদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, রাসুল (সা.) এর আদর্শ পৃথিবীর সর্বোত্তম আদর্শ। তাই তোমাদেরকে সে আদর্শে আদর্শিত হতে হবে। তোমাদেরকে আলোকিত মানুষ হওয়ার স্বপ্ন এখন থেকেই দেখতে হবে। মানুষ হয়ে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে হবে। আমি এখানে তোমাদের মাঝে আগামীর হযরত ফুলতলী ছাহেবকে দেখতে পাচ্ছি। দেখতে পাচ্ছি হযরত শাহজালাল (রহ.) এর একজন পূর্ণ অনুসারীকে। আজকের এ সমাবেশ তোমাদের উপর দায়িত্ব অর্পনের সমাবেশ। দায়িত্বটা হচ্ছে হযরত শাহজালাল ও ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) সমাজে যে খিদমত রেখে গেছেন সে খিদমত আগামীতে তোমাদেরকে আনজাম দিতে হবে। তিনি কিশোরদেরকে লেখাপড়ার প্রতি অধিক মনোযোগী হওয়ার আহবান জানিয়ে বলেন, তিনটি জিনিস ব্যাতীত তিনটি জিনিস টিকে থাকেনা, তা হচ্ছে, সম্পদ ব্যবসা ব্যতীত টিকে থাকেনা। রাজ্য শাসন ব্যাতীত টিকে থাকেনা। আর ইলিম চর্চা ব্যাতীত টিকে থাকেনা। তাই তোমাদেরকে জ্ঞানী হতে হলে অধিক হারে অধ্যাবসায় করতে হবে।

বিশেষ অতিথি ড. কবির চৌধুরী বলেন, ফুলতলী ছাহেব কিবলাহ আমাদের মাঝে নেই  কিন্তু তার আদর্শ আজও জাগ্রত, জীবিত। তার আদর্শ অনুসরণ করলেই রাসূল (সা.) এর আদর্শ অনুসরণ করা হবে। তাই তার রেখে যাওয়া সিলসিলাকে আমাদেরকে আকড়ে ধরতে হবে।

হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মোঃ কুতবুল আলম এর সভাপতিত্বে ও বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা বেলাল আহমদ এর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম, মৌলভী বাজার সদও উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা আলাউর রহমান টিপু, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা রেদাউল করীম, ফুলতলী কামিল মাদরাসার আরবি প্রভাষক মাওলানা নজমূল হুদা খান, স্কুল অব এক্সেলেন্সের ভাইস প্রিন্সিপাল মাওলানা গুফরান আহমদ চৌধুরী ও হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার সহকারী শিক্ষক মাওলানা জইন উদ্দিন।

সিলেট মহানগরী তালামীযের সভাপতি এনাম উদ্দিন আহমদের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সমাবেশে আরো উপস্থিত ছিলেন তালামীযের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মুহিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আখতার হোসাইন জাহেদ,সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক হুমায়ুনূর রহমান লেখন, সিলেট মহানগরী সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, শাহজালাল ক্যাডেট মাদরাসার প্রিন্সিপাল মাওলানা বদরুল ইসলাম, লতিফিয়া আল কুরআন একাডেমীর পরিচালক হাফিজ জয়নূল ইসলাম, দি কুআনিক হোম এর শিক্ষক হাফিজ মঈন উদ্দিন, লতিফিয়া হিফজুল কুরআন মাদরাসা সিলেটের শিক্ষক মামুনূর রশীদ, শাহজালাল লতিফিয়া ৩৬০ আউলিয়া হাফিজিয়া মাদরাসার পরিচালক হাফিজ মাছুম আহমদ, আলকুরআন মেমোরাইজিং সেন্টার এর শিক্ষক আমিনূল হুদা খান, আরিফ আহমদ, ফারহান আহমদ, শেথ মনোয়ার হোসেন, মারুফ আহমদ,শাকের আহমদ, আলী আহমদ চৌধুরী ও আব্দুল্লাহ আল কবির প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now