শীর্ষ শিরোনাম
Home » মৌলভীবাজার » মায়া হরিণটিকে জাতীয় উদ্যান নিরাময় কেন্দ্রে হস্তান্তর

মায়া হরিণটিকে জাতীয় উদ্যান নিরাময় কেন্দ্রে হস্তান্তর

17855
সিলেট রিপোর্ট:  মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রাজকান্দি বনরেঞ্জের কুরমা বনাঞ্চল থেকে গতকাল বুধবার দুপুরে একটি মায়া হরিণ লোকালয়ে বেরিয়ে এসে লোকজনের হাতে ধরা পড়ে আহত হয়। বন বিভাগের লোকজন আহতাবস্থায় ধৃত মায়া হরিণটিকে উদ্ধার করে সাড়ে ৩ টায় লাউয়াছড়া জাতীয় উদ্যাণ বণ্যপ্রাণী নিরাময় কেন্দ্রে হস্তান্তর করা হয়েছে।

জানা যায়- বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে কুরমা বনাঞ্চল থেকে প্রায় আড়াই ফুট উচ্চতার একটি মায়া হরিণ লোকালয়ে বেরিয়ে আসে। এসময় চাম্পারায় চা বাগানের শ্রমিকরা সাড়াশি অভিযান চালিয়ে হরিণটিকে ধরে ফেলে। তখন হরিণটি কিছুটা আহত হয়।

এ খবর পেয়ে কুরমা বনিবট কর্মকর্তা চাম্পরায় চা বাগান থেকে হরিণটিকে উদ্ধার করে বিকাল সাড়ে ৩টায় চিকিৎসার জন্য লাউয়াছড়া জাতীয় উদ্যান বন্যপ্রাণি নিরাময় কেন্দ্রে প্রেরণ করেন।

রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা শেখর চৌধুরী আহত হরিণ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন- যথাসময়ে বনকর্মীরা ঘটনাস্থলে না-গেলে হরিণটিকে জবাই করে খেয়ে ফেলা হত। হরিণ বেশ আহত ছিল বলেই তাকে দ্রুত লাইয়াছড়ায় বন্যপ্রাণি নিরাময় কেন্দ্রে স্থানান্তর করা হয়।

বিভাগীয় বনকর্মকর্তা (বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ) মিহির কুমার দে আহত হরিণ উদ্ধার ও পরে লাউয়াছড়া জাতীয় উদ্যানের প্রেরণের সত্যতা স্বীকার করেছেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now