শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » জেলা পরিষদ নির্বাচন সম্পর্কিত বিশেষ পরামর্শ দিলেন এমপি ইমরান

জেলা পরিষদ নির্বাচন সম্পর্কিত বিশেষ পরামর্শ দিলেন এমপি ইমরান

mp-emran-sylhetreportএম.সুহেল আহমদ,সিলেট রিপোর্ট:  জেলা পরিষদ নির্বাচনে নির্বাচক মন্ডলী হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের অর্ন্তভুক্ত করতে পরামর্শ দিয়েছেন সিলেট-৪ (জৈন্তাপুর-গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ) আসনের সংসদ সদস্য এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সভাপতি ইমরান আহমদ। সিলেট জেলা প্রশাসক বরাবরে পাঠানো এক ‘ডিও লেটার’ তিনি এই পরামর্শ দেন। গত ৮ সেপ্টেম্বরে ইস্যুকৃত এই ডিও লেটারে (স্বারক নং-ডিসি/৫১৭)এমপি ইমরান উল্লেখ করেন, ‘জেলা পরিষদ নির্বাচন সম্পর্কিত গত ২৩ আগস্ট সংবাদপত্রে প্রকাশিত বিজ্ঞপ্তিতে ( জেলা প্রশাসকের কার্যালয়, সিলেট এর স্থানীয় সরকার শাখার স্মারক নং- ১০৫৯) দেখা যায় যে, ওই নির্বাচনের নির্বাচক মন্ডলীর সদস্য হিসেবে সিটি করপোরেশনের মেয়রসহ কাউন্সিলর, উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌর সভার মেয়রসহ কাউন্সিলর এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের রাখা হয়েছে।

কিন্তু নির্বাচিত জনপ্রতিনিধি হওয়া সত্বেও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের সদস্য হিসেবে রাখা হয়নি। এতে তাদের অধিকার ক্ষুন্ন করা হয়েছে বলে তিনি মনে করেন। কেননা; স্থানীয় সরকারের সব নির্বাচিত জনপ্রতিনিধির সবারই সমান অধিকার থাকা প্রয়োজন।

তাই জনপ্রতিনিধি হিসেবে উপজেলা পরিষদের নির্বাচিত সকল ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের আসন্ন জেলা পরিষদ নির্বাচনের নির্বাচক মন্ডলী হিসেবে অর্ন্তভুক্ত করে প্রয়োজনীয় সংশোধনী আনতে তিনি পরামর্শ প্রদান।

বিষয়টির অবগতির জন্য পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব এবং সিলেটের বিভাগীয় কমিশনারের দফতরেও ডিও লেটারের অনুলিপি প্রেরণ করা হয়েছে। জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের নেতা সহকারী অধ্যাপক সাহেদ আহমদ এসব তথ্য জানিয়েছেন।mp-litar

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now