শীর্ষ শিরোনাম
Home » খেলাধুলা » সিরিজ শুরুর আগেই সুখবর পেলো বাংলাদেশ

সিরিজ শুরুর আগেই সুখবর পেলো বাংলাদেশ

taskin-jpg-sm20160923171413ডেস্ক রিপোর্ট: আফগানিস্তানের সঙ্গে সিরিজ শুরু হওয়ার ঠিক একদিন আগে বড় সুখবর পেলো বাংলাদেশ। টাইগার দলের ‘স্পিড স্টার’ তাসকিন আহমেদ ও ‘স্পিন স্টার’ আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সংস্থাটির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। ঘোষণায় বলা হয়, সংশোধন প্রক্রিয়া পরবর্তী শুদ্ধি পরীক্ষায় তাসকিন ও আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ বলে প্রতীয়মান হয়েছে। এ দু’জন এখন থেকে আন্তর্জাতিক ক্রিকেটে আবারও বোলিং করতে পারবেন। এই নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে।

ঘোষণায় বলা হয়, আইসিসির নিয়মানুযায়ী এখন তাসকিন ও সানির বোলিংয়ের সময় কনুই গ্রহণযোগ্য ১৫ ডিগ্রির নিচে থাকে।

এর ফলে আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে খালি রাখা একজনের জায়গায় ঢুকে পড়তে পারেন তাসকিন আহমেদ। এই বোলিং পরীক্ষায় ইতিবাচক খবর আসতে পারে ধরে রেখেই স্কোয়াডে জায়গাটি খালি রাখা হয়। সিরিজে ফিরতে পারেন আরাফাত সানিও। এই ঘোষণায় এটাও অনেকটা নিশ্চিত, তাসকিন-সানি থাকতে পারেন পরবর্তী ইংল্যান্ড সিরিজেও।

গত মার্চে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে তাসকিন ও সানির বোলিং অ্যাকশন সন্দেহজনক বলে রিপোর্ট করা হয়। রিপোর্ট করেন ভারতীয় আম্পায়ার সুন্দরম রবি ও অস্ট্রেলিয়ার রড টাকার। তখন ভারতেরই চেন্নাইয়ে আইসিসির অনুমোদিত পরীক্ষাগারে দু’জনের বোলিং পরীক্ষা হয়। কিন্তু সেখানে তাদের অ্যাকশন অবৈধ প্রতীয়মান হয়েছে বলে দু’জনকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করা হয়।

এরপর দু’জনকে দীর্ঘ সংশোধন প্রক্রিয়ায় নেওয়া হয়। সংশোধন কার্যক্রমের পর গত ৮ সেপ্টেম্বর তাসকিন ও সানি অস্ট্রেলিয়ার ব্রিসবেনে আইসিসির পরীক্ষাগারে তাদের অ্যাকশনের শুদ্ধি পরীক্ষা দিয়ে আসেন। সে পরীক্ষার ফল জানিয়েই শুক্রবার এ ঘোষণা এলো।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now