শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » যুক্তরাষ্ট্রে আবার হামলা, শপিং মলে নিহত চার

যুক্তরাষ্ট্রে আবার হামলা, শপিং মলে নিহত চার

us-attack_dhakatimes_129067ডেস্করিপোর্ট: আবারও সন্ত্রাসী হামলায় রক্তাক্ত হলো যুক্তরাষ্ট্র। ওয়াশিংটনের বার্লিংটনে একটি বিপণিবিতানে চারজনকে গুলি করে হত্যা করা হয়েছে। তবে পুলিশ এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। তারা পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়।

এই ঘটনার পর কেসকেড মল নামে ওই বাণিজ্যিক কেন্দ্রটি এবং আশপাশের দোকান বন্ধ করে দিয়ে তল্লাশি শুরু করেছে পুলিশ। খবর বিবিসির।

এই শপিংমলটি যুক্তরাষ্ট্রের বাণিজ্যকেন্দ্র শিয়াটল থেকে ৬৫ মাইল দূরে অবস্থিত।

সাম্প্রতিক সময়ে দেশটিতে বেশ কিছু সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। সবশেষ নিউ ইয়র্ক ও নিউজার্সিতে বোমা হামলার এক সপ্তাহের মধ্যেই এই হত্যা সন্ত্রাসী হামলা কি না, তা নিশ্চিত করেনি পুলিশ। এখনও পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি।

হামলাকারী একজন না কি একাধিক ব্যক্তি, সে বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয় একটি গণমাধ্যমে প্রকাশিক প্রতিবেদন অনুযায়ী পাশের একটি সড়কে সন্দেহভাজন এক বন্দুকধারীকে দেখা গেছে।

ওয়াশিংটন রাজ্য পুলিশের মুখপাত্র মার্ট ফ্রান্সিস এক দুইট বার্তায় জানিয়েছেন, ভুক্তভোগীদেরকে উদ্ধার করে স্থানীয় একটি গির্জায় নেয়া হয়েছে। তিনি জানান, পুলিশ আসার আগে বন্দুকধারী বা তাদের দল ঘটনাস্থল ছেড়ে চলে গেছে।

গত ১৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের বাণিজ্যিক শহর নিউ ইয়র্কের ম্যানহাটনে চেলসিয়ার একটি চক্ষু সেবাদান কেন্দ্রের সামনে বোমা বিস্ফোরণে ২৯ জন আহত হয়। এই হামলায় প্রেসার কুকার বোমা ব্যবহার করা হয়েছিল। পাশের অঙ্গরাজ্য নিউ জার্সিতেও একটি পাইপ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এই ঘটনায় কেউ আহত হয়নি।

এই দুটি হামলার পর আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএস দায় স্বীকার করলেও নিউ ইয়র্ক পুলিশ এর সত্যতা স্বীকার করেনি। তবে এই ঘটনায় আহমাদ খান রাহামি নামে এক আফগান বংশোদ্ভূতকে গ্রেপ্তার করেছে। এরই মধ্যে তার বিচার শুরু হয়েছে। পুলিশি তদন্তে দেখা গেছে তিনি উগ্রবাদী চিন্তাভাবনায় বিশ্বাসী ছিলেন এবং আত্মঘাতী হওয়ার স্বপ্নে বিভোর ছিলেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now