শীর্ষ শিরোনাম
Home » বিনোদন » কেক কেটে ধুমধামে সিংহ-সিংহীর বিয়ে !

কেক কেটে ধুমধামে সিংহ-সিংহীর বিয়ে !

lions-marriage_sylhetreportডেস্ক রিপোর্ট:  রীতিমতো ধুমধামের সঙ্গে চট্টগ্রাম চিড়িয়াখানায় ‘বিয়ে হয়েছে’ সিংহ নভ ও সিংহী নোভার। নানান রঙের বেলুন উড়িয়ে, ফেস্টুন সাজিয়ে, অতিথি খাইয়ে এই বিয়ে সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার এই বিয়ে উপলক্ষে চট্টগ্রাম চিড়িয়াখানায় ছিলো সাজ সাজ রব। দিনভর চিড়িয়খানায় দর্শনার্থীরাও উপচে পড়েছেন ‘নব বিবাহিত’ দম্পতিকে দেখতে।

গত বুধবার সকাল ১১টায় ৪৭ কেজি মাংস দিয়ে ‘বিয়ের কেক’ তৈরি করান কর্তৃপক্ষ। পরে সেই বিশাল কেক কেটে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘এখানে বিয়ে বলতে নভ ও নোভার একসঙ্গে (একই খাঁচায়) থাকার সুযোগ সৃষ্টি করাকে বোঝানো হয়েছে। একইসঙ্গে যে কোনো প্রাণীকে যে ভালোবাসা উচিত, সেই বার্তা দেওয়া হয়েছে দেশবাসীকে।’

চিড়িয়াখানা পরিচালনা কমিটির সদস্য সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন ইত্তেফাককে জানান, ২০০৫ সালের ১৬ জুন চট্টগ্রাম চিড়িয়াখানায় জন্ম নিয়েছিল সিংহ শাবক ‘বর্ষা’ ও ‘নোভা’। দুই বোনের জন্মের কিছুদিন পর তাদের মা ‘লক্ষ্মী’ এবং ২০০৮ সালের ১৩ ফেব্রুয়ারি বাবা ‘রাজ’ মারা যায়। এরপর আর কোনো নতুন সিংহ চিড়িয়াখানায় আনা হয়নি। কোনো পুরুষ সিংহ না থাকায় ‘বর্ষা’ ও ‘নোভা’ এতদিন কুমারী থেকে যায়। তাদের সংসার করা হয়নি।

সম্প্রতি গণমাধ্যমে রংপুর চিড়িয়াখানায় ‘রাজা’ ও ‘বাদশা’ নামের দুইটি পুরুষ সিংহ থাকার খবর পেয়ে চট্টগ্রাম চিড়িয়াখানা কর্তৃপক্ষ তাদের সাথে আলোচনা করে। পরে গত ২৮ আগস্ট ‘বর্ষা’ ও ‘বাদশা’কে অদল-বদল করেন দুই চিড়িয়াখানা কর্তৃপক্ষ। চট্টগ্রামে এনে ‘বাদশা’র নতুন নাম রাখা হয় ‘নভ’। গতকাল থেকে ‘নভ’ ও ‘নোভা’ একসঙ্গে থাকতে শুরু করেছে। এর আগে রংপুরে গিয়ে সেখানকার ‘রাজা’র সঙ্গী হয়েছে চট্টগ্রামের ‘বর্ষা’।
সুত্র-উত্তেফাক

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now