শীর্ষ শিরোনাম
Home » প্রবাস » যুক্তরাজ্য খেলাফত মজলিসের ঈদ পুণর্মিলনী, শান্তির পক্ষে কাজ করার আহবান

যুক্তরাজ্য খেলাফত মজলিসের ঈদ পুণর্মিলনী, শান্তির পক্ষে কাজ করার আহবান

14390876_686951574802414_2328557114086338639_nযুক্তরাজ্য প্রতিনিধি: যুক্তরাজ্য খেলাফত মজলিসের ঈদ পূনর্মিলীতে বাংলাদেশ ও বিশ্বের চলমান পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে উলামা মাশায়েখ দ্বীনদার বুদ্ধিজীবি এবং সকল মানবতাবাদী ও দেশ প্রেমিককে শান্তির পক্ষে একযোগে কাজ করার আহবান জানানো হয় । যুক্তরাজ্য খেলাফত মজলিসের সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত  সভায়  বক্তব্য রাখেন  হেফাজতে ইসলাম ইউরোপের সভাপতি মুফতি শাহ সদরুদ্দিন , যুক্তরাজ্য বি এন পি’র সভাপতি এম এ মালেক, ভয়েস ফর জাস্টিস এর সেক্রেটারী ও সিনিয়র সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহসভাপতি ড: আবদুস শাকুর, ও মাওলানা হাসান নূরী চৌধুরী, বিশিষ্ঠ গবেষক ও লিখক ডা: ফিরোজ মাহবুব কামাল , কোয়ালিশন ফর হিউম্যানরাইট্স রাইটস এন্ড ডেমোক্র্যাসী র সেক্রেটারী জেনারেল ও সিনিয়র আইনজীবি ব্যরিষ্টার নজির আহমদ, দৈনিক আমার দেশ এর কারা নির্যাতিত সাংবাদিক অলিউল্লাহ নোমান ,বিশিষ্ঠ শিক্ষাবিদ  জনাব শাহ আলম , আইনজীবি ও সমাজ উন্নয়ন সংগঠক জনাব লিয়াকত সরকার, যুক্তরাজ্য খেলাফত মজলিসের অর্থ সম্পাদক ও ইসলামিক টিচার্স এসোসিয়েশন এর সভাপতি মাওলানা আব্দুল করীম,যুক্তরাজ্য খেলাফত মজলিসের নির্বাহী সদস্য হাফিজ শেখ মুশতাক আহমদ,লন্ডন মহানগরী খেলাফত মজলিসের সভাপতি মাওলানা তাঈদুল ইসলাম ও প্রচার সম্পাদক মাওলানা আনিসুর রহমান প্রমুখ । যুক্তরাজ্য খেলাফত মজলিসের সাধারন সম্পাদক এম সদরুজ্জামান খান এর পরিচালনায়  অনুষ্ঠিত ঈদ পূণর্মিলনীতে সভাপতির বক্তব্যে মাওলানা আব্দুল কাদির সালেহ   উপস্থিত অতিথিবৃন্দ, উলামায়ে কেরাম , শিক্ষাবিদ ,আইনজীবি, সাংবাদিক , কমিউনিটি নেতৃবৃন্দ ও সুধী মন্ডলীকে শুকরিয়া ওঅভিনন্দন জানান ।
তিনি বাংলাদেশ ও বর্তমান বিশ্বের চলমান  পরিস্থিতির প্রতি ইংগিত করে মানবতা , স্বাধীনতা ও মুক্তির পক্ষে বিবেকবান সকল শক্তির মধ্যে পারষ্পরিক সমন্বয় সমঝোতা ও ঐক্য গড়ে তোলার আহবান জানান । মুফতি শাহ সদরুদ্দিন বলেন, ইতিহাস খুঁজে দেখুন বিভক্তি স্বার্থের সংঘাত মানবতাকে পরাজিত করেছে । মুক্তির কথা বললে আগে বিভক্তিকে পরাজিত করতে হবে । কে এম আবু তাহের চৌধুরী বলেন, বাংলাদেশের স্বাধীনতার সাথে এর নাগরিকদের ব্যক্তি স্বাধীনতা জড়িত । আমাদের স্বাধীনতা ও নাগরিকত্ব আজ ডাকাতদের কবলিত । ব্যরিষ্টার নজির আহমদ বলেন ,বাংলাদশের আইন যেভাবে
প্রণীত হচ্ছে এতে প্রবাসীরা অচিরেই নাগরিকত্ব ও সম্পত্তির অধিকার হারাবেন । ড: আবদুস শাকুর বলেন, খেলাফত ব্যবস্থা নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই । মজলুম মানুষের অভিভাবক হচ্ছেন খলিফা। এই ব্যবস্থা বলবৎ না থাকায় জালেমরা দুর্বল মানুষের উপর প্রভুত্ব করছে । বক্তাগণ  বাংলাদেশ ও বর্তমান বিশ্ব পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেন ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now