শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » যে মামলায় কারাগারে হেফাজত নেতা ফেরদাউস

যে মামলায় কারাগারে হেফাজত নেতা ফেরদাউস

firdaus-omনারায়নগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর দুই সদস্য হত্যা মামলায় হেফাজতে ইসলাম বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক ও জেলা জমিয়তে উলামায়ে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু জানান, ২০১৩ সালের ৬ মে বিজিবি ও হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানার একটি মামলায় রবিবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন মাওলানা ফেরদাউসুর রহমান। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তিনি জানান, আদালতে শুনানিতে অংশগ্রহণ করেছিলেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সাবেক সভাপতি আব্দুল বারী ভূইয়া ও অ্যাডভোকেট মাইনুদ্দীন আহম্মেদসহ বেশ কয়েকজন আইনজীবী।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৬ মে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ শিমরাইল থেকে সাইনবোর্ড এলাকায় অবস্থান নেয় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। ওই সময় পুলিশ বিজিবির সঙ্গে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। ওই ঘটনায় বিজিবির দুই সদস্য নিহত হন। ওই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় কয়েকশ হেফাজত, বিএনপি নেতাকর্মীদের আসামি করে মামলা করা হয়। ওই মামলায় মাওলানা ফেরদাউসুর রহমান ১১ নম্বর আসামি ছিলেন। পরবর্তীতে এ মামলায় চার্জশিট দাখিলের পর আদালত ফেরদাউসুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। রবিবার আদালতে ফেরদাউসুর রহমান আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now