শীর্ষ শিরোনাম
Home » সংগঠন » আজ বিশ্ব নদী দিবস, সিলেট নদী পরিব্রাজক দলের পদযাত্রা

আজ বিশ্ব নদী দিবস, সিলেট নদী পরিব্রাজক দলের পদযাত্রা

71323

বেগম শরীফা আমীন,সিলেট রিপোর্ট: দখল-দূষণে প্রায় বিপন্ন বাংলাদেশের নদ-নদী। নদী ও মানুষের জীবন যে অবিচ্ছেদ্য তা বুঝাতেই এ পরিস্থিতির মধ্যেই এবারও পালিত হচ্ছে বিশ্ব নদী দিবস। বিশ্বের বিভিন্ন দেশে ভিন্ন ভিন্ন প্রতিপাদ্য নিয়ে নানা আয়োজনে পালিত হয় দিবসটি। প্রতিবছর সেপ্টেম্বর মাসের শেষ রোববার আজ (২৫ সেপ্টেম্বর) বিশ্ব নদী দিবস হিসেবে পালিত হয়।

১৯৮০ সাল থেকে প্রতিবছর সেপ্টেম্বর মাসের শেষ রোববার বিশ্ব নদী দিবস হিসেবে পালন করতে শুরু করে ব্রিটিশ কলম্বিয়া ইনস্টিটিউট অব টেকনোলজি। এরপর ২০০৫ সাল থেকে জাতিসংঘের বিভিন্ন সহযোগী সংস্থা দিবসটি পালন করছে। বাংলাদেশে ২০১০ সাল থেকে থেকে রিভারাইন পিপল নামের একটি সংস্থা এ দিবস পালন করে আসছে।
এদিকে ,
বাংলাদেশ নদী পরিব্রাজক দল সিলেটের উদ্যোগে বিশ্ব নদী দিবস উদযাপন উপলক্ষে রবিবার সকাল ১১টায় জেলা পরিষদ থেকে সুরমা নদী অভিমুখে পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন নদী পরিব্রাজক দল সিলেটের সভাপতি মো. আদিল হোসেন, সহ সভাপতি মো. শাহেদুর রহমান, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহ মো. লোকমান আলী, জীববৈচিত্র বিষয়ক সম্পাদক মাহমুদ হোসেন খান। আরও উপস্থিত ছিলেন ডা. মনিরুজ্জামান, ফখরুল ইসলাম জুয়েল, বুশরা মিম প্রমূখ।
Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now