শীর্ষ শিরোনাম
Home » সিলেট » সিলেটে হিন্দুবাড়িতে এএসপি’র (অবঃ) তালা

সিলেটে হিন্দুবাড়িতে এএসপি’র (অবঃ) তালা

unnamed-12-300x202সিলেট রিপোর্ট:
সিলেটে সংখ্যালঘু হিন্দুবাড়ি তালা মেরে দিয়েছেন অবসরপ্রাপ্ত এক পুলিশ কর্মকর্তা। এ নিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে ক্ষোভও উত্তেজনা বিরাজ করছে।

নগরীর লামবাজার এলাকায় এ ঘটনা ঘটে।এব্যাপারে সিলেট কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।
জানা গেছে,নগরীর লামাবাজারের বর্তমান বাসিন্দা অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা(এএসপি) মো. আব্দুস সত্তার সরকারী খাস খতিয়ানভুক্ত (ছাপা দাগ-৩৬২৭ ও ৩৬২৮) ৭১ শতক ভূমি দখলে নিয়ে বাড়ি নির্মান করে বসবাস করে আসছেন। যার বর্তমান বাজারমূল্য ১৪ কোটি টাকা। বাড়ির সামনে রয়েছে ছাপা ৩৬২৬ দাগে সিলেট সিটি কর্পোরেশনের নির্মিত জনচলাচলের ৮ফুট প্রস্থের রাস্তা ।

বাড়ির ভূমি দখলের পর সরকারী এ রাস্তা দখলে নিতে এএসপি(অবঃ) মো. আব্দুস সত্তার ও তার ছেলেরা রাস্তার এক মাথায় গেরেজ ও মাঝখানে গেইট নির্মান করে জনচলাচলে প্রতিন্ধকতা সৃষ্টি করছিলেন। পার্শ্ববর্তী বাসার মালিক সুজিত দেব ও তার কেয়ারটেকার হরিদাশ প্রতিবাদ করলে এএসপি (অবঃ) আব্দুস সত্তার এবং তার ছেলে হুমায়ুন কবির শাহীন ও হুমায়ুন কবির তুহিন তাদের ধাওয়া করেন এবং প্রাণে মারার হুমকি দেন।

dsc_0008sujit-1এ ঘটনায় সুজিত দেব গত ১৯ সেপ্টেম্বর সিলেট কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি নং-১১৩৫) করেন। জিডির খবর পেয়ে এএসপি (অবঃ) আব্দুস সত্তার ও তার ছেলেরা আরো প্তি হয়ে উঠেন। তারা গতকাল শনিবার (২৪সেপ্টেম্বর) সুজিত দেব’র বাসার গেইটে তালা ঝুলিয়ে দেন। ফলে বাসার কেয়ারটেকার সংখ্যালঘু হরিদাশ ও তার পরিবার সম্পূর্ন বন্দী হয়ে পড়েছেন।
এব্যাপারে এএসপি (অবঃ) মো. আব্দুস সত্তারের সাথে মুটোফোনে কথা হলে তিনি জানান, প্রতিবেশী সুজিত দেব তার বাসার দেয়াল ভেঙ্গে গেইট নির্মান করেছেন। এখানে সরকারী কোন রাস্তার কথা তিনি সম্পূর্ন অস্বীকার করেছেন। তবে তিনি যে বাড়িতে থাকেন সে বাড়ির ভূমির মালিক তিনি নিজে কি না সে ব্যাপারে কোন বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।
সরকারী রেকর্ডে এএসপি (অবঃ) আব্দুস সত্তারের বর্তমান বাড়ির ৭১শতক ভূমি সরকারী খাস খতিয়ানের (ছাপা) ৩৬২৭ ও ৩৬২৮ দাগের ভূমি এবং দেিণ ছাপা ৩৬২৬ দাগ জনচলাচলের সরকারী রাস্তা। সাম্প্রতিক বুজারত জরিপেও এ তিন দাগের ভূমি সরকারের নামে রেকর্ড করা হয়েছে।-সিলেট রিপোর্ট/সু-ডিসি

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now