শীর্ষ শিরোনাম
Home » মিডিয়া » ”একশত কোটি টাকা”র মানহানির মামলা করলেন ব্যারিস্টার ইমন

”একশত কোটি টাকা”র মানহানির মামলা করলেন ব্যারিস্টার ইমন

%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a6%b9%e0%a6%be%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%ae%e0%a6%b2%e0%a6%beডেস্ক রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলার আসামী নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর বক্তব্য প্রদান এবং তথ্যটি অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশ করার অভিযোগে একশত কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।

আওয়ামী লীগ নেতা নুরুল হুদা মুকুট ও purboposhimbd.news-এর প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমান-কে বিবাদী করে শনিবার ঢাকার ১ম যুগ্ম জেলা জজ আদালতে মামলাটি দায়ের করেন তিনি। যাহার নম্বর ৯০/২০১৬।

আদালত বাদীর দায়ের করা মামলাটি আমলে নিয়ে আগামী ৭ দিনের মধ্যে বিবাদীদের কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেন।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি অ্যাডভোকেট সৈয়দ আমিনুল ইসলাম প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উলে­খ্য, গত ১৫ই আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকীতে সুনামগঞ্জ শহরের পৃথক তিনটি শোকসভায় বিবাদী নুরুল হুদা মুকুট বলেন, “আমি একটি নতুন তথ্য জেনেছি, আপনাদের জেনে রাখা প্রয়োজন সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কুবাজপুরের আজিজ পাশা বঙ্গবন্ধু হত্যা মামলার চার্জশীটভুক্ত ৭ নম্বর আসামী, স্বপরিবারে জিম্বাবুয়ে গিয়ে উনি মারা গেছেন। এই আজিজ পাশা বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছাকেও মেরেছে। জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারন সম্পাদক ব্যারিস্টার ইমনের মামাই এই লে: কর্ণেল আজিজ পাশা।”

তিনি আরো বলেন, “জাতির জনক বঙ্গবন্ধুর খুনি’র ভাগ্নেকে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসাবে মেনে নেওয়া যায়না। সুনামগঞ্জবাসী ক্ষমা করতে পারে না।”

মুকুটের দেয়া বক্তব্যটি মামলার অপর বিবাদী সাংবাদিক পীর হাবিবুর রহমান তার প্রকাশিত অনলাইন purboposhimbd.news- প্রকাশ করেন, যার শিরোনাম ছিল- “মুকুটের বক্তব্যে সুনামগঞ্জে তোলপাড় জেলা আওয়ামী লীগ সেক্রেটারি ইমন বঙ্গবন্ধুর খুনি পাশার ভাগ্নে।”

বঙ্গবন্ধু হত্যা মামলা রাষ্ট্র কর্তৃক পরিচালিত রাষ্ট্রের সর্বাধিক গুরুত্বপূর্ণ মামলা। বাদী নিজে এই মামলায় রাষ্ট্রপক্ষের একজন আইনজীবি হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। বঙ্গবন্ধুর খুনি আজিজ পাশার সাথে বাদীকে জড়িয়ে মিথ্যা, বানোয়াট বক্তব্য প্রদান এবং তা সংবাদপত্রে প্রকাশ দেশ-বিদেশে বঙ্গবন্ধু হত্যা মামলার ভাবমূর্তিকে ক্ষ‚ন্ন করেছে বলে বাদী মামলায় উল্লেখ করেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now