শীর্ষ শিরোনাম
Home » নারী ও শিশু » দাফনের আগ মুহূর্তে কেঁদে ওঠা সেই নবজাতক আর নেই

দাফনের আগ মুহূর্তে কেঁদে ওঠা সেই নবজাতক আর নেই

fardipur-child_129302
ডেস্ক রিপোর্ট: ফরিদপুরে দাফনের আগ মুহূর্তে কেঁদে ওঠা সেই নবজাতক গালিবা হায়াত আর নেই। ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার রাত সাড়ে দশটার দিকে শিশুটি মারা যায়। নবজাতকের চাচা শামীমুল হক তালুকদার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

স্কয়ার হাসপাতালের চিকিৎসক আবতাব ইউসুফ জানান, হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় নবজাতকটি আজ রাত সাড়ে দশটার দিকে মারা গেছে।

উন্নত চিকিৎসার জন্য হাঙ্গেরিপ্রবাসী এক বাংলাদেশির সহায়তায় গতকাল শনিবার বিকালে ওই নবজাতককে হেলিকপ্টারে করে ঢাকা নেয়া হয়। এর আগে নবজাতকের চাচা শামীমুল হক তালুকদার চিকিৎসকের বরাত দিয়ে জানিয়েছিলেন, শিশুটি বড় ধরনের ইনফেকশনে আক্রান্ত হয়েছে। রক্ত পরীক্ষার জন্য শিশুটির শরীর থেকে রক্ত নেয়া হয়েছিল। রক্ত নেয়ার সেই জায়গা থেকে রক্তপাত বন্ধ করা যাচ্ছে না।

শিশুটি ফরিদপুর শহরের কমলাপুর এলাকার বাসিন্দা নাজমুল হুদা ও নাজনীন আক্তার দম্পতির প্রথম সন্তান। আগামী জানুয়ারি মাসে ভূমিষ্ঠ হওয়ার কথা থাকলেও শিশুটি ৫ মাস ২২ দিনের মাথায় গত বুধবার দিবাগত রাত ১২টার দিকে ফরিদপুর জাহিদ মেমোরিয়াল শিশু হাসপাতালে এই শিশুটির জন্ম হয়। শিশুটিকে চিকিৎসক মৃত বলে ঘোষণা দেন। ছয় ঘণ্টা পর বৃহস্পতিবার সকাল ছয়টার দিকে শহরের আলীপুর কবরস্থানে দাফন করার সময় শিশুটি কেঁদে ওঠে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now