শীর্ষ শিরোনাম
Home » নারী ও শিশু » মুখ্যসচিব বাবার হাতে শ্লীলতাহানির শিকার নিজ কন্যা !

মুখ্যসচিব বাবার হাতে শ্লীলতাহানির শিকার নিজ কন্যা !

image-36616-1473601775ডেস্ক রিপোর্ট: বাবা প্রভাবশালী আমলা। কিন্তু, তাতে দমে না গিয়ে বাবার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনলেন মেয়ে। ভারতের রাজস্থানের মুখ্যসচিব ওম প্রকাশ মিনার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন মেয়ে গীতাঞ্জলি ।

শনিবার মেয়ের অভিযোগ পত্র সাংবাদিকদের সামনে তুলে ধরেন ওম প্রকাশ মিনার স্ত্রী গীতা সিং। স্বামী ওম প্রকাশ মিনার বিরুদ্ধে শারীরিক ও মানসিক অত্যাচারের মামলা করেছেন তিনি। সেই মামলা বহুদিন ধরে হাইকোর্টে চলছে। এবার এই মামলায় মা-কে সমর্থন করে গত ২১ এপ্রিল একটি ই-মেল পাঠান গীতাঞ্জলি। পড়াশোনা করতে বর্তমানে লন্ডনে রয়েছেন তিনি। সেই মেলের কপি হাইকোর্টেও জমা পড়েছে। শনিবার তা সাংবাদিকদের সামনে আনেন গীতা সিং।

ই-মেলে গীতাঞ্জলির অভিযোগ, ‘বাবা আমাকে সবসময় একটা বোঝার মতো মনে করত। বাবা আমাকে শারীরিক ভাবে নিগ্রহ করেছে। আমার যখন ১৩ বছর বয়স, বাবা আমার শ্লীলতাহানি করেছে। বাবা আমার ঘরে এসে, স্কার্টের ভিতরে হাত দিত। জোর করে ঠোঁটে চুমু খেত। জোর করে জড়িয়ে ধরত আমায়। বাবার বিরুদ্ধে কার কাছে অভিযোগ করব, বুঝতে পারতাম না। শুধু রাত্রে কাঁদতাম।’ অভিযোগে গীতাঞ্জলি আরও জানিয়েছেন, পরে মা-কে সব কথা খুলে বলেন তিনি। মা গীতা তখন সব পুলিশে জানিয়ে দেওয়ার হুমকি দেন ওম প্রকাশকে। কিন্তু, হেনস্থার শিকার হতে হত গীতা সিংকেও। রীতিমতো মারধর করা হত গীতাকে। ওম প্রকাশ ছাড়াও তাঁর পরিবারের লোকেরাও গীতাকে হেনস্থা করত বলে অভিযোগ মেয়ে গীতাঞ্জলির। ডিভোর্সের জন্যও গীতা সিংকে শ্বশুরবাড়ি থেকে চাপ দেওয়া হত বলে অভিযোগ গীতাঞ্জলির।
স্বামীর বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ তুলে গত বছর লিখিত পুলিশ অভিযোগ করেন গীতা সিং। বিয়ের পর থেকে পণের জন্য তাঁর উপর চাপ দেওয়া হত বলেও অভিযোগ তাঁর। এমনকী ২০১৪ সালে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে স্বামীর বিরুদ্ধে অভিযোগও জানান রাজস্থান সরকারের আধিকারিক গীতা সিং। PMO থেকে রাজ্য সরকারের কাছে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছিল। যদিও ওম প্রকাশের প্রশাসনিক পদের জন্য তাঁর বিরুদ্ধে পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ মেয়ে গীতাঞ্জলির।

এদিকে, এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে ফোনে রাজস্থানের মুখ্যসচিব ওম প্রকাশ মিনা বলেন, ‘আমি ও আমার স্ত্রী একসঙ্গে থাকি না। আমার মেয়ে লন্ডনে থাকে। আমার স্ত্রী ও মেয়ে আমার বিরুদ্ধে এর আগে অনেক মামলা করেছে এবং সবেতেই হেরেছে।’ তাঁর আরও অভিযোগ, শুধুমাত্র প্রচার পেতেই এই অভিযোগ করছে তাঁর স্ত্রী ও মেয়ে।–
সুত্র: এই সময়/আমাদের সময়

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now