শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » দেওবন্দে ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব, দোয়া অনুষ্ঠিত

দেওবন্দে ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব, দোয়া অনুষ্ঠিত

dengu1-sylhetreport

নাজমুল ইসলাম,দেওবন্দ (ভারত ) থেকে: উপমহাদেশের বিখ্যাত ইসলামী বিদ্যাপীঠ ভারতের দারুল উলুম দেওবন্দে ডেঙ্গু জ্বরের প্রকোপ দেখাদিয়েছে। ডেঙ্গু রোগের বাহক এডিস মশা। এই মশার কামড়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়।  মৌসুম পরিবর্তনের পাশাপাশী আক্রান্তের সংখ্যা বাড়ছে। ডেঙ্গু রোগীর সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ার খবর পাওয়াগেছে।
সিলেট রিপোর্ট ডটকম এর দারুল উলুম দেওবন্দ- এর প্রতিনিধি হাফিজ নাজমুল ইসলাম জানান, ডেঙ্গু জ্বর এবং টাইফেড-যার বেশীর ভাগই লক্ষ্য করা হচ্ছে দেওবন্দ এলাকায়। এক হিসেব অনুযায়ী দেখা যায়, গত দেড় মাস থেকে আজ অবধি এলাকার প্রায় অধিকাংশ মানুষই ডেঙ্গু কিংবা টাইফেটে আক্রান্ত। সরকারী কিংবা কোনো প্রাইভেট ক্লিনিকে তিল ধারনেরও কোন সুযোগ নেই।এ পর্যন্ত দেওবন্দেই প্রায় ৩০এর উপরে মানুষ ডেঙ্গু ও টাইফেডে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। এ দিকে দারুল উলূম দেওবন্দেরও অনেক ছাত্র ডেঙ্গু জ্বর ও টাইফেডে আক্রান্ত হয়ে নিয়মিত ক্লাসে উপস্থিত হতে পারছেন না।রুগ মুক্তি কামনায় দেওবন্দ এলাকার প্রতিটি মসজিদেই পাচ ওয়াক্ত নামাজের পর  সবার আরোগ্য ও রুগ শিফা কামনায় কোরআন খতম ও তাসবিহ তাহলীল করে দোয়া করা হচ্ছে।এমতাবস্থায় আমারা সকলেই দোয়া করি,আল্লাহ যেন তাদের শিফা দান করেন এবং আমদের সবাইকে এরকম রুগ থেকে হেফাজত করে।
উল্লেখ্য যে,এদিকে পবিত্র হজ্জ পালন শেষে দেশে আসার পর থেকেই দারুল উলূম দেওবন্দের “বাহরুল উলূম” খ্যাত আল্লামা নেয়ামতুল্লাহ আজমী সাহেব দা.বা.’র শারীরিক অবস্থাও বেশ ভালো না।পাঠদান করানো হুজুরের জন্য প্রায় অসম্ভব হয়ে পড়ছে।আপাতত হুজুরের এরকম অবস্থায় অস্থায়ীভাবে হুজুরের কিতাব তা’লীমাত এর পক্ষথেকে “ইবনে হাজার”খ্যাত মুফতি হাবীবুর রাহমান আ’জমী সাহেবকে দেয়া হয়েছে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now