শীর্ষ শিরোনাম
Home » শোক সংবাদ » ছারছিনার মাওলানা মুস্তফা হামিদীর ইন্তেকাল

ছারছিনার মাওলানা মুস্তফা হামিদীর ইন্তেকাল

mustafahamidi-sylhetreport
ডেস্ক রিপোর্ট:ছারছিনা আলিয়া মাদরাসার সাবেক উপাধ্যক্ষ শায়খুল হাদিস মাওলানা মুফতি মুস্তফা হামিদী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার ভোরে তিনি  ইন্তেকাল করেন।
মাওলানা মুস্তফা হামিদীর বাড়ি নাঙ্গলকোট উপজেলার রায়কোট ইউনিয়নের চারিজানিয়া গ্রামে।

মুস্তফা হামিদীর মৃত্যুতে শোক জানিয়ে মাওলানা মুহিব্বুল্লাহ জামী বলেন, “হাজার-হাজার আলিমের উস্তাজ এবং উস্তাজুল আসাতিজাহ শায়খুল হাদিস মাওলানা মুফতি মুস্তফা হামিদী। বড় আমলদার আলিম ছিলেন তিনি।”
নিহতের চাচাতো ভাই বৃহত্তর কুমিল্লা সংবাদপত্র এজেন্ট সমিতির সভাপতি অধ্যক্ষ আবুল কাশেম গাফুরী জানান, গত সপ্তাহে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম পৌর এলাকার ফালগুনকরা দীঘির পাড়ে অজ্ঞাত একটি গাড়ির ধাক্কায় মাওলানা মুস্তফা হামিদী আহত হন। এরপর কুমিল্লা ট্রমা সেন্টারে চিকিৎসা শেষে সোমবার তাকে বাড়িতে আনা হয়। মঙ্গলবার ভোরে তার মৃত্যু হয়।

আগামী ২৮ সেপ্টেম্বর (বুধবার) বাদ জোহর মরহুমের জানাজা তার নিজ বাড়ির চরজানিয়া ছালেহি দ্বিনিয়া ইউনিভার্সিটি মায়দানে অনুষ্ঠিত হবে।
বাংলা ভাষায় বিভিন্ন বিষয়ে অসংখ্য পুস্তক রচনা করেছেন মাওলানা মুস্তফা হামিদী৷ বিভিন্ন ইসলামী সাহিত্য পত্রিকায় লেখালেখি করতেন তিনি৷
মুসলিম সমাজে সৃষ্ট ইখতেলাফী মাছায়েলের সমাধানের জন্য বাহাছ-মুনাজারায় নেতৃত্ব দিতেন ছারছিনা আলিযা মাদরাসার সাবেক এই উপাধ্যক্ষ৷ তার ক্ষুরধার বক্তব্যের মাধ্যমে অনেক বাতিল মতামত রহিত হয়েছে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now