শীর্ষ শিরোনাম
Home » জাতীয় » সৈয়দ হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানিকতা স্থগিত

সৈয়দ হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানিকতা স্থগিত

pid4292ডেস্ক রিপোর্ট:
লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের সব আনুষ্ঠানিকতা স্থগিত করেছে আওয়ামী লীগ। দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন। প্রথমবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্মদিন পালনের সিদ্ধান্ত নেয় দেশের সংস্কৃতিকর্মীরা। গতকাল সোমবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে সংবাদ সম্মেলনে শেখ হাসিনার ৭০তম জন্মদিন উদযাপন কমিটির সদস্যরা এ সিদ্ধান্ত নেন।

জন্মদিন উদযাপন কমিটি আহ্বায়ক সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের লেখা উদ্বোধনী সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরুর কথা ছিল। গানটি পরিবেশন করতেন রেজওয়ানা চৌধুরী বন্যা। কিন্তু প্রধানমন্ত্রীর জন্মদিনের একদিন আগেই রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খ্যাতিমান লেখক সৈয়দ হক।

হানিফ বলেন, খ্যাতিমান এই লেখকের বিদায়ে আমরা গভীরভাবে শোকাহত। তার মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে। শামসুল হকের মৃত্যুর কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালনের সব আনুষ্ঠানিকতা স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, ক্যান্সারে আক্রান্ত সৈয়দ শামসুল হক বিকাল সাড়ে পাঁচটার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

লন্ডনের রয়াল মার্সডনে হাসপাতালে চার মাস চিকিৎসার পর গত ২ সেপ্টেম্বর সৈয়দ শামসুল হক দেশে ফেরেন। এর আগে গত ১৫ এপ্রিল ফুসফুসের সমস্যা নিয়ে তিনি লন্ডনে যান এবং সেখানে পরীক্ষায় তার ক্যান্সার ধরা পড়ে। সেখানে তাকে কেমোথেরাপি ও রেডিওথেরাপি দেয়া হয়। চিকিৎসায় উন্নতি না হওয়ায় লন্ডনের চিকিৎসকরা সৈয়দ হককে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর পরামর্শ দিলে লেখক দেশে ফিরে আসেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now